adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গুগল ডুডলে বিশ্বকাপ সেমিফাইনাল

gooleডেস্ক রিপোর্ট : টি২০ বিশ্বকাপ ক্রিকেটের প্রথম সেমিফাইনাল শুরু হচ্ছে আজ। আজকের খেলায় মুখোমুখি হবে ইংল্যান্ড এবং নিউজিল্যান্ড। দিল্লির ফিরোজ শাহ কোটলায় খেলা শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়।

প্রায় প্রতিটি বিশেষ উপলক্ষে ভিন্ন ধরণের ডুডল প্রকাশ করে টেক জায়ান্ট গুগল। ক্রিকেটও এর বাইরে নেই। টি২০ বিশ্বকাপের উদ্বোধনের দিন গুগল ছেড়েছিলো ক্রিকেট স্টেডিয়াম, ক্রিকেটার, দর্শক আর ম্যাচের বিভিন্ন বিষয় তুলে ধরা একটি সুন্দর ডুডল। আর আজকের প্রথম সেমিফাইনাল ম্যাচকে সামনে রেখেও নতুন লোগো তৈরি করেছে প্রতিষ্ঠানটি।

আজকের লোগোটিতে গুগল নামের 'GOO' এবং 'GLE'-এর মাঝখানে আড়াআড়ি ভঙ্গিতে রাখা হয়েছে দু’টো ক্রিকেট ব্যাট। আজকের দুই প্রতিদ্বন্দ্বী নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের পতাকা অনুসারে দু’টো ব্যাটে নকশা আঁকা।

দুই ব্যাটের মাঝ বরাবর রাখা আছে তারকাখচিত একটি হলুদ রঙের ক্রিকেট বল। ডুডলটি অ্যানিমেটেড নয়, স্থির ছবি দিয়ে তৈরি। তবুও এক নজর দেখে মনে হবে যেনো বলটি দুই ব্যাটের মধ্য দিয়ে উড়ে চলে যাচ্ছে।

নতুন এই গুগল ডুডলটিতে ক্লিক করলে চলে আসে টি২০ বিশ্বকাপের সামনের খেলাগুলোর সময় ও দল, আগের ম্যাচগুলোর ফলাফলসহ বিভিন্ন তথ্য এবং টি২০ বিশ্বকাপ সম্পর্কিত নানা তথ্যে ভরা গুগল সার্চ রেজাল্ট।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া