adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডেভিড ওয়ার্নারের কাছে হারলো ইংল্যান্ড

warner1-e1421404378100স্পোর্টস ডেস্ক : ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে রোমাঞ্চকর জয় পেয়েছে অস্ট্রেলিয়া। শুক্রবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ইংল্যান্ডকে তিন উইকেটের ব্যবধানে হারিয়েছে জর্জ বেইলি বাহিনী। তাও ইনিংসের ৬১ বল বাকি থাকতেই।
বিশ্বকাপের পোশাকি মহড়ার এই সিরিজে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে ইংল্যান্ড। এরপর সফরকারী দলটি তাদের নতুন অধিনায়ক ইয়ন মর্গানের সেঞ্চুরিতে ৪৭.৫ ওভার ব্যাট করে ২৩৪ রান সংগ্রহ করে।  এর জবাবে ব্যাট করতে নেমে ডেভিড ওয়ার্নারের ঝড়ো ১২৭ রানে ভর করে সাত উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে অসিরা। এজন্য ৩৯.৫ ওভার ব্যাট করতে হয় তাদের।
সিডনিতে প্রথমে ব্যাট করা ইংল্যান্ডের শুরুটা হয়েছিল বিভীষিকাময়। স্কোরবোর্ডে কোনো রান না তুলতেই ইয়ান বেল (০) ও জেমস টেইলরের (০) উইকেট হারায় সফরকারীরা। এরপর ৬৯ রানেই নেই পাঁচ উইকেট। একে একে বিদায় নেন টপ অর্ডারের মঈন আলি (২২), জো রুট (৫) ও রবি বোপারা (১৩)।  কিন্তু ইনিংস শেষে তারপরও ইংল্যান্ডের নামের পাশে ২৩৪ রান ইয়ান মর্গানের সৌজন্যে। অধিনায়কত্বে অভিষিক্ত হওয়ার দিনে ১৩৬ বলে ১২১ রানের বীরোচিত ইনিংস খেলেন তিনি। দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ২৮ রান এসেছে জোস বাটলারের ব্যাট থেকে। ইংল্যান্ডের টপ অর্ডারকে গুড়িয়ে দেন মিশেল স্টার্ক। ৪২ রানে চার উইকেট পান তিনি। তিনটি উইকেট শিকার করেছেন জেমস ফকনার।
এরপর ২৩৫ রানের লক্ষ্য তাড়ায় ব্যাটিংয়ে নেমে অস্ট্রেলিয়ার শুরুটাও নিখুঁত হয়নি। দলীয় ৩৩ রানে অ্যারন ফিঞ্চ (১৫) আর ৭১ রানে শেন ওয়াটসনকে (১৬) হারায় ক্যাঙ্গারুরা। কিন্তু তারপরও অসিদের যে চাপে পড়তে হয়নি তা ডেভিড ওয়ার্নারের কারণে। ইংল্যান্ড অধিনায়ককে ছাপিয়ে ১১৫ বলে ১২৭ রানের বিস্ফোরক ইনিংস খেলেন স্বাগতিক ওপেনার। ফলে ৬১ বল বাকি থাকতে আয়েশি জয় পায় অস্ট্রেলিয়া। যদিও স্টুয়ার্ট ব্রডের তোপে পড়ে তাদের ইনিংসের শেষদিকে মড়ক লেগেছিল। দুই সেঞ্চুরিয়ানকে পেছনে ফেলে ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন অসি পেসার মিশেল স্টার্ক।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া