adv
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুই মন্ত্রীর সাজার ব্যাপারে কৃষিমন্ত্রী – আমি চাষাভুষা মানুষ, আইন-আদালত বুঝি না

MOTIAডেস্ক রিপোর্ট : আদাললত অবমাননা মামলায় খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে সাজা দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। নিজেকে ‘চাষাভুষা’ পরিচয় দিয়ে আদালত অবমাননার এই রায় প্রসঙ্গ এড়ালেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী।

২৭ মার্চ রবিবার সকালে সচিবালয়ের মন্ত্রণালয় সভাকক্ষে সংবাদ সম্মেলন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমি চাষাভুষা মানুষ, আইন-আদালত বুঝি না। আমি কোর্ট (আদালত) নিয়ে কোনোদিন কিছু বলিনি, এখনো বলব না।’

মতিয়া চৌধুরী বলেন, আমরা আইনের শাসনে বিশ্বাসী। এর মাধ্যমে ‘আদালত প্রসঙ্গে মন্তব্যের দায় মন্ত্রীদের ব্যক্তিগত’- এমন ইঙ্গিত দিয়েছেন তিনি!

তিনি বলেন, সরকার বা প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আদালত নিয়ে, আইনের শাসন নিয়ে কিছু বলা হয়নি। কোর্ট সম্পর্কে কোনো কথা বলা ঠিক না, কোনোদিন বলি নাই, এখনো বলতে চাই না। আদালতের রায়ের পক্ষে বা বিপক্ষে কোনো কথা বলতে চাই না।

দোষী সাব্যস্ত হওয়ায় তাদের মন্ত্রীত্ব থাকবে কি না- এ বিষয়ে কৃষি মন্ত্রী মতিয়া চৌধুরী বলেন, আমি কি ল’ ইয়ার?

সাংবাদিকরা বারবার প্রশ্ন করলে মন্ত্রী হেসে বলেন, আমরা আউশ চাষীদের প্রণোদনার খবর জানাতে এ সংবাদ সম্মেলন ডেকেছি। এখন আইন-আদালত প্রসঙ্গে কথা বললে আপনারা সেটাই নিউজ করবেন। তাই সেদিকে আমি যাবো না।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া