adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রনি বললেন- বিরোধী দলের অবস্থা সাগরের তলদেশে (ভিডিও)

Sনিজস্ব প্রতিবেদক : সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনি বলেছেন, এই মুহূর্তে সরকার যতটা শক্তিশালী অবস্থানে রয়েছে তা গত ৫০ বছরে পাক-ভারত উপমহাদেশে কোনো সরকারের ছিল না। বাংলাদেশের উত্তর থেকে দক্ষিণ পর্যন্ত, পূর্ব থেকে পশ্চিম পর্যন্ত ৫৫,৫৫৮ বর্গ মাইলের প্রত্যেকটি বৃক্ষ-তরুলতার পাতা ও ফুলে সরকারের ক্ষমতা বিদ্যমান। এদেশের পাখি সরকারের কথামত গান গায়, সরকারের কথামত বার্তা প্রবাহিত হয়, নদীর স্রোত প্রবাহিত হওয়ার আগে ভাবে আজকে কোনদিকে প্রবাহিত হবে। আর বিএনপি সকাল-বিকেল মোড়ায় বসে, পীর-ফকিরের দরবারে যায়।
বুধবার রাতে নাজমুল আশরাফে’র উপস্থাপনায় এসএটিভি’র ‘লেটএডিশন’ অনুষ্ঠানে এ মন্তব্য করেছেন তিনি। অনুষ্ঠানে আলোচনার বিষয় ছিল ‘নির্বাচন কতদূর ’? আলোচক হিসেবে আরো উপ¯ি’ত ছিলেন দৈনিক পত্রিকা ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত ও বাংলাদেশ জাতীয় পার্টি-বিজেপি’র চেয়ারম্যান আন্দালীব রহমান পার্থ।
গোলাম মাওলা রনি বলেন, সরকারের সুখ এসেছে। এজন্য সরকারের লোকজন কাজের কথা ছেড়ে খাজুড়ে আলাপ বেশি করেন। তার গান গায়, কবিতা আবৃতি করে, কোনো কোনো জায়গায় নৃত্য পর্যন্ত করেন। তারা পুরো দেশকে প্রজার মতো মনে করেন।
শ্যামল দত্ত বলেন, সরকারের ওপর বিএনপি যদি চাপ সৃষ্টি করতে না পারে তাহলে আগাম নির্বাচন দেয়া কঠিন হবে। বিএনপি এখন কৌশল নিয়েছেÑ এক ধরনের আন্দোলনের পাশাপাশি দলীয় কর্মীকে চাঙ্গা রাখছে। সংলাপের প্রতি দেশের মানুষের আকাক্সক্ষা রয়েছে। তবে, সরকার কখনো সংলাপ নিজ উদ্যোগে দেবে না।
তিনি বলেন, সংলাপ হওয়ার আগে কতগুলো মৌলিক জায়গায় সমাধান করতে হবে। কোন সরকারের অধীনে নির্বাচন হবে এখন পর্যন্ত সমাধান হয়নি।
বিএনপির মধ্যে যে ২০ দল রয়েছে, এতে কারো কারো যোগ্যতা বড় দলের নেতাদের মতো নয় শ্যালদ দত্তের এ কথার প্রসঙ্গে আন্দালীব রহমান পার্থ বলেন, এটিই বাংলাদেশের বাস্তবতা। এদেশে অনেক সাংবাদিক রয়েছে যাদের সাংবাদিকতা করার যোগ্যতা নেই, অনেক এমপি-মন্ত্রী রয়েছেন যাদের চকিদার হওয়ার যোগ্যতা নেই।
আন্দালীব রহমান পার্থ বলেন, বিএনপি ২০ দল করার মানে কিছু নেতাদেরকে একটি প্ল্যাটফর্মে আনা। ঠিক যেমন ১৪ দল আওয়ামী লীগ। ১৪ দলেও অনেক দল রয়েছে যা হয়তো আজকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলতে পারবেন না।
 
জনগণের মনে সংলাপের আকাক্সক্ষা রয়েছে শ্যামল দত্তের এ কথার প্রেক্ষিতে পার্থ বলেন, ৫ জানুয়ারি নির্বাচন গ্রহণযোগ্য হয়নি। এজন্য জনগণের মনে সংলাপের আকাক্সক্ষা রয়েছে।

https://www.youtube.com/watch?v=FAtlToXCS80

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া