adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আমাদের জিততে হবে 

s (1).psdইডেন গার্ডেন কলকাতা থেকে 
জহির ভূইয়া ঃ
ভারতীয় দল কাল ইডেনে মহাযুদ্ধে নামতে প্রস্তুত। আজ শেষ বার নিজেদের ঝাঁলিয়ে নিতে দুপুরে ইডেনের উইকেটে এসেছিল ভারতীয় দল। অনুশীলনের আগেই ম্যাচের আগে একজন কেউ মিডিয়ার সামনে কথা বলেন। সেই রীতি ভারতীয় দল রজায় রেখেছে। তবে আসননি অধিানয়ক বা দলের কোচ। এলেন রবি চন্দ্র আশ্বিন।

ম্যাচের চাপ আর দুই দেশের কোন্দল নিয়ে রবি চন্দ আশ্বিন-কে প্রশ্ন করা হলেন তিনি বলেন,“এই দ্বন্দ অনেক বেশি। এটা বলা মুশঠিক কতোটা। আমার মনে হয় এটা সম্ভবত অ্যাশেজের চেয়েও বেশি কঠিন। ভারত-পাকিস্তান লড়াইটা দুই দেশের বর্ডারের দ্বন্দের চেয়েও বেশি। দুই দলই শাসন করতে চায়। এই ম্যাচকে ঘিরে অনেক আবেগ জড়িয়ে থাকে। সব মানুষ এই ম্যাচে তাদের আবেগ ঢেলে দেয়। তবে খেলোয়াড় হিসেবে আবেগটা দূরে সরিয়ে রাখতে হয়।”

পুরনো প্রতিদ্বন্দ্বিদের মোকাবেলার আগে কোনো চাপ আছে কিনা জানতে চাইলে বলেন,“আমরা তেমন চাপ দেখতে পাচ্ছি না। তাদের সাথে আমরা অনেক ম্যাচ খেলে অভ্যস্ত। প্রতিটা ম্যাচই আমাদের জন্য চাপ। আমরা এটা করতে অভ্যস্ত। এবং এটা আমরা মানিয়ে নিতে পারি। তাই এটা চাপের বিষয় না। আমরা আমাদেরকে একটা অবস্থায় নিয়ে এসেছি। এখন আমাদের জিততে হবে। একই সাথে প্রতিপক্ষ নিয়ে ভাবার চেয়ে ভালো খেলার দিকে মনোযোগ দিতে হবে।”

নিউজিল্যান্ড-র বিপক্ষে ম্যাচ হেওে যাবার পর পাকিস্তান। কি বলবেন? রবি বলেন,“যদি বুঝতাম আমরা ৭৯ রানে অলআউট হতে যাচ্ছি তাহলে তাদেরকে আমরা আরো কম রানে বেঁধে ফেলার চেষ্টা করতাম। দুর্ভাগ্যবসত আমরা সেটা পারিনি। তারা যেভাবে বল করেছে এরজন্য সত্যিই তারা কৃতিত্ব পায়। কিন্তু আগামীকালের ম্যাচে কোনো দলেরই বাড়তি সুবিধা নেই। পাকিস্তান জেতার পর ভালো অবস্থায় আছে। আমাদেরকে আমাদের শক্তি ও সামর্থ্য অনুযায়ী খেলে জিততে হবে।”

একটু আগ্রাসী ভূমিকায় ফেরা য়ায় কি না ব্যাটিংয়ে? রবি বলেন,“বিশ্বকাপের পর আমরা আমাদের ব্যাটিং নিয়ে ভাববো। এখন সেই সময় নয়। এখন সময় সব ঠিকঠাক ভাবে কৌশলগুলো সাঁজিয়ে নেয়া এবং ম্যাচের আগে বিশ্বাস যোগানো। এখন আমরা অনেক কিছু বদলে নিতে পারি না।” 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া