adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আজ মহাসড়কের পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু

roadনিজস্ব প্রতিবেদক : সারাদেশের সড়ক ও মহাসড়কের পাশ থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হচ্ছে আজ ১৬ মার্চ বুধবার। ১৫ মার্চ মঙ্গলবার সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিআরটিএর ভ্রাম্যমাণ আদালত পরিদর্শনকালে এ ঘোষণা দিয়েছেন। এর আগে মন্ত্রণালয় সব অবৈধ স্থাপনা সরিয়ে নিতে দখলদারদের এক মাস সময় দিয়েছিল। মঙ্গলবার ওই সময়সীমা শেষ হয়েছে।

সেতুমন্ত্রী বলেন, সড়ক-মহাসড়কে অবৈধ স্থাপনা নির্মাণকারীদের নিজ উদ্যোগে তাদের স্থাপনা সরিয়ে নিতে এক মাস সময় দেওয়া হয়েছিল। এ সময়ে কিছু স্থাপনা সরিয়ে নেওয়া হয়েছে। যেসব স্থাপনা সরানো হয়নি, সেগুলোর বিরুদ্ধে বুধবার থেকে উচ্ছেদ অভিযান শুরু হবে।

রাজধানীর গুলিস্তানে আহাদ পুলিশ বক্সের সামনে মঙ্গলবার দুপুরে সিএনজিচালিত অটোরিকশার মিটারে চলাচল নিশ্চিতকরণে বিআরটিএ (বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি) ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। সেতুমন্ত্রী আদালতের কার্যক্রম পরিদর্শন করেন। এ সময় তিনি অটোরিকশা চালক ও যাত্রীদের সঙ্গে কথা বলেন। ফিটনেস না থাকা ও বেশি যাত্রী বহনকারী যানবাহন সরাসরি ডাম্পিং করার নির্দেশ দেন তিনি।

ভ্রাম্যমাণ আদালত পরিদর্শনের সময় আরও উপস্থিত ছিলেন বিআরটিএর চেয়ারম্যান মো. নজরুল ইসলাম পরিচালক (প্রশাসন) মশিয়ার রহমান ও পরিচালক (এনফোর্সমেন্ট) বিজয়ভূষণ পালসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বিআরটিএর পরিচালক (এনফোর্সমেন্ট) বিজয়ভূষণ পাল সন্ধ্যায় বাংলা ট্রিবিউনকে জানিয়েছে, মিটার না মানার দায়ে মঙ্গলবার গুলিস্তানের ভ্রাম্যমাণ আদালত বিভিন্ন অটোরিকশার বিরুদ্ধে ১৯টি মামলা দায়ের, ৩৪ হাজার ২০০ টাকা জরিমানা এবং এক চালককে কারাদণ্ড দিয়েছে।

গুলিস্তান ছাড়াও স্টেডিয়ামের পূর্বগেট, মানিকমিয়া অ্যাভিনিউ এবং ধানমণ্ডির আবাহনী মাঠের সামনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বিআরটিএ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া