adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আদালতকে হরতালকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি হাছান মাহমুদের

DR.নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, প্রধান বিচারপতিকে নিয়ে মন্তব্য করায় দু’জন মন্ত্রীকে যদি আদালতে তলব করা হয়, তাহলে যারা ৯ জন বিচারপতির রায়কে অমান্য করে অবৈধ হরতাল ডেকেছে তাদের বিরুদ্ধে কেন ব্যবস্থা নেয়া হচ্ছে না।

হাছান মাহমুদ বলেন, জামায়াত নেতা মীর কাসেমের বিরুদ্ধে রায় আওয়ামী লীগ বা সরকার দেয়নি। এ রায় দিয়েছেন উচ্চ আদালতের ৯জন বিচারপতি। সুতরাং এ রায়কে অমান্য করে যারা অবৈধ হরতাল ডেকেছে তাদেরকে অবিলম্বে বিচারের আওতায় নিয়ে আসা হোক।

বুধবার দুপুরে জাতীয় প্রেস ক্লবের সামনে রমনা থানা আওয়ামী লীগ আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। জামায়াত-শিবিরের ‘অবৈধ’ হরতালের প্রতিবাদে মিছিল ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের প্রচার সম্পাদক বলেন, আপনি খালেদা, যেভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কথা বলছেন, মনে হয় তিনি আপনার ছোট বোন। আপনাকে মনে রাখতে হবে, দেশের বর্তমান প্রধানমন্ত্রী সম্পর্কে কথা বলছেন। ভদ্রতা শিখুন। 

বিএনপির নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা আগে আপনাদের নেত্রী ও ভারপ্রাপ্ত মহাসচিবকে ভদ্রতা শিখান।

মির্জা ফখরুল মহাসচিব হবে কি হবে না; এমন শঙ্কায় রয়েছেন বলেই একটু বেশি বলেছেন- বলেও মন্তব্য করেন হাছান মাহমুদ।

জামায়াতের হরতালকে কৌতুক আখ্যায়িত করে তিনি বলেন, বিএনপি-জামায়াতের হরতাল এখন কৌতুক ছাড়া আর কিছুই নয়। প্রেস রিলিজ দিয়ে হরতাল ডাকে আর কিছু মিডিয়া তুলে ধরে। আর হরতাল চলাকালিন সময়ে তাদের দূরবীন দিয়ে খুজেঁও পাওয়া যায় না।

২১ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ খাঁনের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য রাখেন, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, সদস্য হেদায়েতুল ইসলাম স্বপন, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক এমএ করিম, কাউন্সিলর হাসিবুর রহমান মানিক প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া