adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শৃঙ্খলা ভঙ্গের বিষয়ে সিদ্ধান্ত কার্যনির্বাহী কমিটিতে: কাদের

kaderনিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘আজকের সভাপতিমণ্ডলীর বৈঠকে দলের অভ্যন্তরীণ দুর্বলতা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গের বিষয়ে করণীয় নিয়েও আলোচনা হয়েছে। তবে এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। কারণ দলের মেজর সিদ্ধান্ত দলের কার্য নির্বাহী কমিটিতে গ্রহণ করা হয়।’ রোববার সকালে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির সম্পাদকমণ্ডলীর এক বৈঠক শেষে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
কাদের বলেন, ‘আগামী ১২ এপ্রিল দলের কার্য নির্বাহী কমিটিতে দলীয় প্রধান শেখ হাসিনার সভাপতিত্বে আজকের আলোচনায় দলের অভ্যন্তরীণ দুর্বলতার বিষয়বস্তু সুপারিশ আকারে তুলে ধরা হবে। এ বিষয়ে নির্বাহী কমিটি সিদ্ধান্ত গ্রহণ করবেন।’
তিনি বলেন, ‘বৈঠকে পার্টির শৃঙ্খলার বিষয়ে আলাপ-আলোচনা হয়েছে। সুনামগঞ্জ ও কুমিল্লা নির্বাচন এবং আগামীতে আরো কিছু নির্বাচন রয়েছে তা নিয়েও আলোচনা হয়েছে।’
আগামী ১৪ এপ্রিল পহেলা বৈশাখ উৎযাপন উপলক্ষে আওয়ামী লীগ শোভাযাত্রা কর্মসূচি পালন করবে উল্লেখ করে তিনি জানান, শোভাযাত্রাটি রাজধানীর বাহাদুর শাহ পার্ক থেকে গুলিস্তানে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হবে। এর দায়িত্ব দেওয়া হয়েছে আওয়ামী লীগের সাংস্কৃতিক কমিটি ও ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণকে।
তিনি জানান, বৈঠকে আগামী ১৭ এপ্রিল মুজিবনগর সরকার উৎযাপন কমিটি গঠন করা হয়েছে। দলের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান ও সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপনকে কমিটির প্রধান করা হয়েছে।
বৈঠকে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম, কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলি, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, শিক্ষা বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাপা, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলওয়ার হোসেন, দফতর সম্পাদক আবদুস ছোবহান গোলাপ, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া