adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জাতীয় দলে ফিরলেন সুয়ারেজ

SUARJস্পোর্টস ডেস্ক : উরুগুয়ের তারকা লুইজ সুয়ারেজের দীর্ঘ প্রতীক্ষার অবসান হলো। ফের জাতীয় দলে জায়গা পেলেন। সুযোগ পাচ্ছেন পুনরায় আন্তর্জাতিক ফুটবল খেলার, দেশের হয়ে নিজের কীর্তি দেখানোর। তার নিষিদ্ধ থাকার মেয়াদ শেষ হওয়ায় বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ খেলার জন্য তাকে দলে রেখেছে উরুগুয়ে।

২০১৪ বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচে ইতালির ডিফেন্ডার গিওর্গিও চেইলিয়ানিকে কামড় দেন সুয়ারেজ। এতে চার মাস সব ধরনের ফুটবল কার্যক্রম থেকে তাকে নিষিদ্ধ করে ফিফা। সেই সঙ্গে নয়টি আন্তর্জাতিক ম্যাচেও নিষিদ্ধ করা হয়।

চার মাসের নিষিদ্ধাদেশ কাটানোর পর বার্সেলোনার হয়ে মাঠে নামেন সুয়ারেজ। ২৯ বছর বয়সী এই তারকাকে স্প্যানিশ ক্লাবটিতে আলো ছড়াচ্ছেন।

তবে আন্তর্জাতিক নিষিদ্ধাদেশ কাটাতে তার সময় লাগল প্রায় দু’বছর। নিষিদ্ধ থাকার মেয়াদ কাটানোর পর তিনটি প্রীতি ম্যাচ খেলার সুযোগ পাবেন সুয়ারেজ। এরপর মার্চেই বিশ্বকাপ বাছাই পর্বে খেলবেন তিনি।

ব্রাজিল ও পেরুর বিপক্ষে বিশ্বকাপ বাছাই পর্বের জন্য দল ঘোষণা করেছে উরুগুয়ে। সেই দলে রাখা হয়েছে এই স্ট্রাইকারকে।

উরুগুয়ে দল:

গোলরক্ষক:মার্টিন কাম্পানা (ইন্ডিপেন্ডিয়েন্ট), রদ্রিগো মানুজ (লিবার্টাড) ফার্নান্দো মুসলেরা (গ্যালাতাসারায়ে), মার্টিন সিলভা (ভাস্কো দা গামা)।

ডিফেন্ডার: সেবাস্তিয়ান কোয়াটেস (স্পোর্টিং সিপি), জোসে গিয়েমনেজ (অ্যাটলেটিকো মাদ্রিদ), ডিয়াগো গডিন (অ্যাটলেটিকো মাদ্রিদ), ম্যাক্সিমিলানো পেরেইরা (পোর্তো), গ্যাস্টন সিলভা (তুরিনো), গুয়েলোরমো ভারেলা (ম্যানচেস্টার ইউনাইটেড), ইমিলিয়ানো ভেলাজকুয়েজ (গেটাফে)।

মিডফিল্ডার: মাথিয়াস কুরুজো (ইউনিভার্সিডাড ডি চিলি), জর্জিয়ান ডি আরাসসেটা (ক্রুজেইরো)আলভারো গঞ্জালেজ (আটলাস), ডিয়াগো লাক্সাট (জেনোয়া), নিকোলাস লোদেইরো (বোকা জুনিয়রস), ব্রিয়ান লোজারো (আমেরিকা), ক্যামেলিও মায়েদা (রিভার প্লাটে), আলভারো পেরেইরা (ইস্টিডিয়ান্টস), আরেভালো রিওস (আটলাস), ক্রিস্টিয়ান রদ্রিগেজ (ইন্ডিপেন্ডিয়েন্ট), কার্লোস সানচেজ (মন্টেরে), মাটিয়াস ভেসিনো (ফিওরেন্টিনা)।

ফরোয়ার্ড: এডিসন কাভানি (পিএসজি), আবেল হার্নান্দেজ (হাল সিটি), ডিয়াগো রোলান (বোর্ডিওয়াক্স), ক্রিস্টিয়ান স্টুয়ানি (মিডলসবার্গ) ও লুইজ সুয়ারেজ (বার্সেলোনা)।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া