adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

যশোরে মাঙ্কিপক্স সন্দেহে ভারতফেরত যাত্রীকে হাসপাতালে ভর্তি

ডেস্ক রিপাের্ট : : বেনাপোল চেকপোস্টে ভারতফেরত আব্বাস আলী (৪২) নামেরে এক বাংলাদেশিকে যশোরের ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। তার শরীরজুড়ে অসংখ্য ফোসকা রয়েছে। উপসর্গ দেখে মাঙ্কিপক্স সন্দেহ করা হলেও চিকিৎসকরা বলছেন, মাঙ্কিপক্স নয়, তিনি চিকেনপক্সে আক্রান্ত।

শুক্রবার (১০ জুন) দুপুরের দিকে ওই যাত্রীকে যশোর জেনারেল হাসপাতালে স্থানান্তর করেন স্বাস্থ্য কর্মকর্তা ডা. মহসিনা আক্তার রুম্পা। আব্বাস আলী ঝিনাইদহের শৈলকুপা উপজেলার ডাওড়া গ্রামের ইব্রাহিমের ছেলে।

বেনাপোল ইমিগ্রেশন সূত্রে জানা যায়, আব্বাস আলী গত ৩ জুন বৈধ পাসপোর্ট ও ভিসা নিয়ে ভারতে যান। শুক্রবার দুপুরে ভারত থেকে ফেরেন। তার শরীরে মাঙ্কিপক্সের মতো উপসর্গ দেখে ইমিগ্রেশন কর্তৃপক্ষ দ্রুত তাকে স্বাস্থ্য কেন্দ্রে পাঠান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তিনি চিকেনপক্সে আক্রান্ত বলে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে পাঠিয়ে দেন। এরপর তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বেনাপোল চেকপোস্ট প্রাথমিক স্বাস্থ্য পরিচর্যা কেন্দ্রের স্বাস্থ্য কর্মকর্তা ডা. মহসিনা আক্তার রুম্পা বলেন, পরীক্ষা না করে কিছুই বলা যাবে না। তিনি মূলত চিকেনপক্সে আক্রান্ত। তাকে বিশেষ ব্যবস্থায় যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। সেখানে ঊর্ধ্বতন কর্মকর্তারা বিষয়টি দেখবেন।

বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজু আহম্মেদ বলেন, ওই ব্যক্তি আজ দুপুরে ভারত থেকে দেশে ফেরেন। তিনি ইমিগ্রেশনে পাসপোর্ট দিলে তার শরীরে বড় বড় পক্সের উপসর্গ দেখা যায়। আমরা দ্রুত তাকে স্বাস্থ্যকেন্দ্রে পাঠিয়ে দেই। পরে জেনেছি তাকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে যশোর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আখতারুজ্জামান বলেন, ওই ব্যক্তি চিকেনপক্সে আক্রান্ত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। আগামীকাল তার পরীক্ষা-নীরিক্ষা করে নমুনা ল্যাবে পাঠানো হবে। তারপর সঠিকভাবে সবকিছু বলা যাবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2022
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া