adv
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আফ্রিদীদের ৭ উইকেটে জয়

Asia cup logo 2016.psdজহির ভূইয়া ঃ হারের বৃত্তে প্রায় আটকে গিয়েছিল পাকিস্তান। অভিজ্ঞতার জোরে বেঁচে গেল এ যাত্রায়। কারন প্রতিপক্ষ যে সংযুক্ত আরব আমিরাত। মিরপুরে ভারতের বিপক্ষে এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে হারের পর আজ আমিরাতের বিপক্ষে প্রায় হারতে বসেছিল।৪ নম্বর জুটির ১১৪ রানে ভর দিয়েই পাকরা এশিয়া কাপে প্রথম জয়ের স্বাদ পেল ৮ বল অক্ষত রেখেই। কাল লঙ্কানদের বিপক্ষে মাঠে নামার আগে রীতিমতো ব্যাটিং অনুশীলনই করেছে পাকদের এই জুটি।যার নমুনা দেখালেন শোয়েব মালিক ১৮.৪ ওভারে বাউন্ডারি হাঁকিয়ে জয় সূচক রান স্কোরে জমা করে। শোয়েব ৪৯ বলে ৭টি চার ও ৩টি ছয়ে অপরাজিত ৬৩ আর ওমরের ৪৬ বলে ২টি চার ও ৩টি ছক্কা দিয়ে ৫০! এ যেন ভারতের বিপক্ষে না পারার জ্বালা মেটানো!

টসে হেরে ব্যাট করতে নেমে ১৩০ রানের জয়ের মিশনে ১৭ রানে ৩ উইকেট হারানো পাকিস্তান শিবিরে হারের আতঙ্ক। কিন্ত অভিজ্ঞতা বলে একটা বিষয় আছে। তারই প্রমান দিলেন শোয়েব মালিক আর ওমর আকমলের জুটি। এই জুটি শেষ দিকে (শোয়েব মালিকের ক্যাচ ড্রপ) একটি সুযোগ দিয়ে ছিল। সেটা কাজে লাগাতে পারেনি আমিরাত। তাই ৩ উইকেটের খরচায়ই পাকিস্তান জয়ের বন্দরে পা রাখে। ৭ উইকেটের জয় তুলে এখন মাশরাফিদের অপেক্ষায় আছে। ২ ফেরুয়ারী মিরপুরে মাশরাফিদের বিপক্ষে জয় চায় পাকরা। আর কাল লঙ্কানদের বিপক্ষে চাই জয়, তাহলেই পাকদের ফাইনালের আশা করা যেতে পারে।

১০ ওভারে আমিরাতের বোলারদের সামনে সংগ্রহ মাত্র ৪৮ রান আর উইকেট ৩টি!ক্রিজে তখন শোয়েব মালিক ১৫ আর ওমর আকমল ১১ রানে ব্যাট করছেন। ৬০ বলে ৮২ রানের মিশন। ৮৫ রানে ৩ উইকেট, ৩০ বলে ৪৫রানের দরকার। ম্যাচ তো পাকদের নিয়ন্ত্রনে। ৪ নম্বর জুটিই মুলত এটা সফল করেছে। কিন্তু আমিরাতের সুযোগ এসেছিল অনেকটা সময় পর। পেসার মোহাম্মদ শাহজাদের বলে শোয়েব মালিক ৩৭ রানের মাথায় তুলে দিলেন। কিন্তু ফিল্ডার আমজাদ জাভেদের বুকে বল আঘাত করে মাটিতে পড়ে যায়। বেঁচে গেলেন। তা না হলে পাকদের জন্য কিছুটা হলেও চাপের বিষয় ছিল। কিন্ত সব কিছুকে পেছনে ফেলে ১১৪ রানে জুটি গড়ে শোয়েব আর ওমর ম্যাচ শেষ করে হোটেলের পথে হাটা ধরলেন।

এর আগে মিরপুরে পাকিস্তানের বিপক্ষে খেলতে নেমে এশিয়া কাপে নিজেদের তৃতীয় ম্যাচে আমিরাত সংগ্রহ করেছে ৬ উইকেটে ১২৯! আমিরাতের মতো উঠতি ক্রিকেট দল পাকদের পেস বোলিং সামলে এতো বড় স্কোর করবে এটা বিশাল ব্যাপার। ব্যাতিক্রম কেবল পেসার আমির। ৪ ওভারে আমির ৬ রানের বেশি দিলেন না। আর পকেটে ১টি উইকেট জমা করলেন।

টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় আমিরাত। টপ ব্যাটসম্যান তিন জন রান পায়নি। ওপেনার রোহান ১, মোহাম্মদ কালিম ১ রানে সাঁজ ঘরে ফেরত যান। আর ওয়ান ডাউনে নামা মোহাম্মদ শাহাজাদ করেন ৫ রানে। ৩ উইকেটে সংগ্রহ মাত্র ১২ রান! ঐ অবস্থায় মিডল অর্ারে সাইমান আর ওসমান জুটি দাড় করালেন। কিন্ত টিকতে পারলেন না ওসমান। ৯ রানে আউট। আর তবে দলের রান ৪১ থেকে ৭২ হল সাইমান আর মোহাম্মদ ওসমানের কল্যানে। ওসমান ২১ রান করে বোল্ড হলেন তখন আমিরাতের ১৯ ওভার শেষে সংগ্রহ ৬ উইকেটে ১১৮ রান। আর ২০ ওভার শেষে ১২৯/৬।।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2016
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
29  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া