adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দ. কোরিয়ায় ফেরি ডুবি- নিহত ৯, নিখোঁজ ২৮৭

সংগৃহীতআন্তর্জাতিক ডেস্ক : দক্ষিণ কোরিয়ায় ফেরি ডুবির ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯ জনে দাঁড়িয়েছে। এখনো নিখোঁজ রয়েছেন ২৮৭ জন।
দ্বিতীয় দিনের মতো ব্যাপকভাবে উদ্ধার অভিযান শুরু করেছে দেশটির নৌ ও কোস্টগার্ডসহ অন্যান উদ্ধারকারী দলের সদস্যরা।
বুধবার স্থানীয় সময় সকাল ১১টায় ইনচিয়ন থেকে দক্ষিণাঞ্চলের পর্যটন দ্বীপ জেজুতে যাওয়ার সময় ৪৭৫ জন যাত্রী নিয়ে ফেরিটি ডুবে যায়। যাত্রীদের অধিকাংশই ছিল মাধ্যমিক স্কুলের শিক্ষার্থী।
 দেশটির কর্মকর্তারা জানিয়েছেন, এখন পর্যন্ত ১৭৯ জন যাত্রীকে জীবিত উদ্ধার করা হলেও, নিখোঁজদের ভাগ্যে কী ঘটেছে তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। নিখোঁজ যাত্রীরা আর বেঁচে নেই বলে ধারণা তাদের।
এদিকে, প্রবল স্রোতের কারণে উদ্ধার অভিযানে ব্যাঘাত ঘটছে বলে কর্মকর্তারা জানিয়েছেন। নিখোঁজদের উদ্ধারে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি বলে দেশটির নিরাপত্তা ও জনপ্রশাসন মন্ত্রী ক্যাং বুঙ কিউ জানিয়েছেন। তিনি আরও জানান, ১৬৯টি বোট ও ২৯টি বিমান উদ্ধার অভিযানে অংশ নিয়েছে।
ফেরিটি কি কারণে ডুবেছে তা নিশ্চিত করা না গেলেও বিশেজ্ঞরা বলছেন, পানির নিচে পাথরের সঙ্গে ধাক্কা লেগে এ ঘটনা ঘটেছে। নিখোঁজদের স্বজনরা নদীর তীরে উদ্বেগ-উৎকণ্ঠায় অপেক্ষা করছেন।
এদিকে, ফেরি ডুবির ঘটনায় যুক্তরাষ্ট্র, জাপানসহ বিভিন্ন দেশের প্রধান ও জাতিসংঘের মহাসচিব বান কি মুন শোকাহত পরিবারের প্রতি শোক ও গভীর সমবেদনা প্রকাশ করেছেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া