adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আশির দশকের ছাত্রনেতাদের বিবৃতি – মাহফুজ আনামের পদত্যাগে নয়, প্রধানমন্ত্রীর পদত্যাগই সংকট সমাধানের পথ

নিজস্ব প্রতিবেদক : আশির দশকের ১০১ ছাত্রনেতা বলেছেন, সম্পাদক মাহফুজ আনামের পদত্যাগ কোনো সমাধান নয়, বরং প্রধানমন্ত্রীর শেখ হাসিনার পদত্যাগই সংকট সমাধানের পথ খুঁজে বের করতে পারে। ১/১১ এর সরকার প্রতিষ্ঠার পর শেখ হাসিনা বলেছিলেন, বর্তমান সরকার আমার আন্দোলনের ফসল, আওয়ামী লীগ ক্ষমতায় আসলে এ সরকারের সকল কর্মকাণ্ডের বৈধতা দেওয়া হবে।

গতকাল ২৫ ফেব্রুয়ারি বৃহস্পতিবার আশির দশকের ১০১ ছাত্রনেতার সমন্বয়কারী সরওয়ার আজম খান স্বাক্ষরিত এক বিবৃতিতে এসব কথা বলা হয়। বিবৃতিতে নেতৃবৃন্দ আরও বলেন, মঈনুদ্দিন-ফখরউদ্দিনের সাথে সমঝোতা করে সরকারে এসে শেখ হাসিনা জাতীয় সংসদের প্রথম অধিবেশনেই ১/১১ সরকারের সকল বৈধতা দিয়েছিলেন। দুজন সম্পাদকের বিরুদ্ধে বিষোধাগার করে তিনি প্রমাণ করতে চাইছেন ১/১১ সরকার তার পছন্দের ছিল না। নেতৃবৃন্দ বলেন, ক্ষমতায় এসে তার বিরুদ্ধে মঈনুদ্দিন-ফখরউদ্দিনের দেওয়া মামলাগুলো প্রত্যাহার করে নিলেও খালেদা জিয়া, তারেক রহমানের বিরুদ্ধে দেওয়া মামলাগুলো চলছে। 

বিবৃতিতে নেতৃবৃন্দ আরও বলেন, ১/১১ সরকারের সময় দেশে গণতন্ত্র ছিল না, বর্তমানেও দেশে কোনো গণতন্ত্র নেই। ১/১১ সরকার ছিল সামরিক শাসিত দুর্নীতিবাজ সরকার, আর বর্তমান সরকার হচ্ছে স্বেচ্ছাচার শাসিত দুর্নীতিবাজ সরকার। গণতন্ত্র হরণ ও দেশের সম্পদ লুণ্ঠনে এ দুই সরকারের মধ্যে কোনো তফাৎ নেই। শেখ হাসিনার অতি প্রিয় জেনারেল মাসুদ উদ্দিনকে অস্ট্রেলিয়ার হাইকমিশনার হিসাবে নিয়োগ দিয়েছেন। শেখ হাসিনা ও খালেদা জিয়াকে মাইনাস করার জন্য আওয়ামী লীগ ও বিএনপি দলীয় নেতারাই বেশি তৎপর ছিলেন। যারা সেদিন শেখ হাসিনাকে মাইনাস করতে চেয়েছিলেন তাদের অনেকেই এখন তার মন্ত্রিপরিষদের সদস্য। তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ না করে মাহফুজ আনাম-এর বিরুদ্ধে মামলা দিয়ে শেখ হাসিনা ব্যক্তিগত শত্র“তা উদ্ধার করছেন। ৭৫-এ বাকশাল কায়েমের পর সংবাদপত্রের ওপর সবচেয়ে বড় আঘাত আসে, সরকারের বর্তমান পদক্ষেপও বাকশালি কায়দায় মিডিয়ার ওপর হামলা। 

বিবৃতি প্রদানকারী নেতৃবৃন্দের মধ্যে রয়েছেন সরওয়ার আজম খান, স্বপন চৌধুরী, প্রিন্সিপাল সোহরাব উদ্দিন, অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু, তাপস পাঠান, আবু তাহের তালুকদার, ফোরকান-ই-আলম, জাহান্দার আলী জাহান, জাহাঙ্গীর আলম মিন্টু, মনির-উজ-জামান মনির, মাজহারুল ইসলাম মিতুল, মাহবুব আলমগীর আলো, জাহাঙ্গীর মোল্লা, মোস্তফা নুরুল আলম খান, গোলাম রাব্বানী, তকদীর হোসেন মো. জসিম, জেড মুর্তজা তুলা, রিয়াজ উদ্দিন নসু, ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন বকুল, সফিউল আযম মোহন, মোর্তাজুল করিম বাদরু, অ্যাডভোকেট হোসেন চৌধুরী প্রমুখ। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2016
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
29  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া