adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অপহরণ আফ্রিকায় – গ্রেফতার যাত্রাবাড়িতে

0_90877_100788নিজস্ব প্রতিবেদক :  রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে তিন লাখ টাকাসহ আন্তর্জাতিক মানবপাচারকারী চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। তার নাম আকতার হোসেন (২৯)।

দক্ষিণ আফ্রিকায় প্রবাসী বাংলাদেশি মো. শহীদুল্লাহ (৩০) অপহরণ ঘটনার সূত্রে মঙ্গলবার সকালে তাকে গ্রেপ্তার করা হয় বলে জানান সিআইডির বিশেষ পুলিশ সুপার (অর্গানাইজড ক্রাইম) মীর্জা আবদুল্লাহেল বাকী।

শহীদুল্লাহর পরিবারের বরাত দিয়ে আবদুল্লাহেল বাকী জানান, মো. শহীদুল্লাহ দক্ষিণ আফ্রিকার সাসোলবার্গে ব্যবসা করেন। গত ২ জানুয়ারি তিনি অপহৃত হওয়ার পর বাংলাদেশে তার পরিবারের কাছে ২৫ লাখ টাকা মুক্তিপণ চায় অপহরণকারী চক্র। গ্রেপ্তারকৃত আকতার হোসেন অপহরণকারী দলের সদস্য। দক্ষিণ আফ্রিকা থেকে মুক্তিপণের ঢাকা আকতার হোসেনের কাছে পৌঁছে দিতে বলা হয়। মুক্তিপণ হিসেবে পাঁচ লাখ টাকা দিতে রাজি হন অপহৃতের মা। মঙ্গলবার মুক্তিপণের তিন লাখ টাকা দেওয়ার সময় আকতারকে গ্রেপ্তার করে সিআইডি পুলিশ।

শহীদুল্লাহ অপহরণের ঘটনায় গত ৩০ জানুয়ারি নোয়াখালীর সোনাইমুড়ি থানায় মানি লন্ডারিং আইন-২০১২ এর সেকশন ৪/২ ধারায় একটি মামলা করেন অপহৃত শহীদুল্লাহর ভাই জিয়াউল হক (মামলা নম্বর-১২)।

এরই ধারাবাহিকতায় অর্গানাইজড ক্রাইম ইউনিটের পরিদর্শক মো. শফিকুল ইসলামের নেতৃত্বে মঙ্গলবার সকালে যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে আকতার হোসেনকে গ্রেপ্তার করে সিআইডি।

পুলিশ সুপার আবদুল্লাহ হেল বাকী জানান, অপহৃত শহিদুল্লাহকে উদ্ধারের চেষ্টা চলছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আকতার হোসেন অপহরণকারী চক্রের আরো কয়েকজনের নাম জানিয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2016
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
29  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া