adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সালিশি বৈঠকে পুলিশ-গ্রামবাসী সংঘর্ষে গুলিবিদ্ধ ৮

GOLI-KORE1433214870ডেস্ক রিপোর্ট : চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে একটি সালিশি বৈঠকে পুলিশ ও উপস্থিত লোকদের মধ্যে সংঘর্ষে শিশুসহ অন্তত ৮ জন গুলিবিদ্ধ হয়েছে। ভাঙচুর করা হয়েছে পুলিশের গাড়ি। এ ঘটনায় ১০ জনকে গ্রেফতার করা হয়েছে।
 
নারী ঘটিত বিষয়ে একটি গ্রাম্য সালিশে পুলিশের উপস্থিতির কারণে ওই সংঘর্ষ হয়। ভোলাহাট থানার ওসি মহসিন আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পুলিশ ৩ থেকে ৪ রাউন্ড গুলিবর্ষণ করেছে এবং এখনো পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।
 
এদিকে এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। এলাকাবাসী সূত্রে জানা গেছে, রোববার রাতে ভোলাহাট মেডিক্যাল মোড়স্থ দিজেন (৩৫) নামে এক ব্যক্তি পার্শ্ববর্তী এক মুসলিম নারীর ঘরে প্রবেশ করে তার শ্লীলতাহানী করেন। বিষয়টি রাতেই জানাজানি হলে স্থানীয় মাতব্বররা সোমবার রাত সাড়ে ৮টার দিকে ঝাউবোনা এলাকায় বিষয়টি নিয়ে সালিশ বৈঠকে বসেন। সালিশ চলাকালে ভোলাহাট থানার এসআই শিশির ঘটনাস্থলে উপস্থিত হয়ে অভিযুক্ত দিজেনকে আটক করে থানায় নেওয়ার চেষ্টা করেন। 

এ সময় সালিশদাররা বাধা দিলে উত্তেজনা দেখা দেয়। পরে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দিজেনকে থানায় নিয়ে গেলে শুরু হয় পুলিশের সঙ্গে সালিশদারদের সংঘর্ষ। এ সময় স্থানীয় জনতা পুলিশের গাড়ি ভাঙচুর করলে পুলিশ প্রায় ১৫ রাউন্ড গুলিবর্ষণ করে। এতে শিশু সহ অন্তত ৮ জন গুরুতর আহত হয়। এদের মধ্যে একজনকে রাতেই রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
 
এদিকে স্থানীয় লোকজন অভিযোগ করে জানান, পুলিশ ভোলাহাট স্বাস্থ্যকেন্দ্র ঘিরে রাখায় আহতরা চিকিতসা নিতে যেতে পারছে না। এছাড়া পুলিশ নিরীহ মানুষকে গ্রেফতার করছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া