adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হেসে খেলে জয় পেল পাকিস্তান

Pakistan-win-Dol20160128091739স্পোর্টস ডেস্ক  : আইসিসি’র অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দূর্দান্ত এক জয় দিয়ে যুব বিশ্বকাপের একাদশতম আসর শুরু করলো পাকিস্তানের যুবারা। গ্রুপ ‘বি’তে নিজেদের প্রথম ম্যাচে বৃহস্পতিবার সিলেট আর্ন্তজাতিক ক্রিকেট স্টেডিয়ামে বোলিং-ব্যাটিং দু বিভাগেই অসাধারণ নৈপুণ্যে আফগানিস্তানের বিরুদ্ধে হেসে খেলে ৬ উইকেটের সহজ জয় তুলে নেয় পাকিস্তান। 

নিজের প্রথম ম্যাচে টস হেরে আগে ব্যাট করতে নামে আফগানিস্তান। হাসান মোহসিন ও শাহদাব খানের দারুণ বোলিংয়ে মাত্র ১২৬ রানেই গুটিয়ে আফগান যুবারা। আফগানিস্তানের তারিক দলের হয়ে সর্বোচ্চ ৭৬ বলে ৫ চার এক ছয়ে ৫৩ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান করেন ওপেনার কারিম জ্যানেট। চারে নামা ইকরাম ফাইজি ১৯ রান করলেও অন্য কোন ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরেই পৌঁছাতে পারেননি। পাকিস্তানের পক্ষে হাসান মহসিন ৩ আর সাদাব খান ৪ উইকেট নেন।

আফগানদের দেওয়া ১২৭ রানের সহজ টার্গেটে নেমে দলীয় ১৩ রানের মাথায় দলপতি ও ওপেনার গৌহর হাফিজকে হারায় পাকিস্তান। ব্যক্তিগত এক রানে প্যাভেলিয়নের পথ ধরেন তিনি। আরেক ওপেনার জিসান মালিকের ব্যাট থেকে আসে ২৯ রান। ২৫ রানে বিদায় নেন তিন নম্বরে নামা মোহাম্মদ উমরও। চার নম্বরে ব্যাটিংয়ে নেমে ১৭ রান করে রান আউট হয়ে সাজঘরে ফেরেন সাইফ বাবর।

এরপর হাসান মোহসিন ও উইকেটরক্ষক ব্যাটসম্যান উমর মাসুদ বাকি পথটা পাড়ি দেন। ৩১.৩ ওভারে মোহসিন ২৮ রানে ও মাসুদ ১৩ রানে অপরাজিত থেকে দলকে জয়ের বন্দরে নিয়ে যান। আফগানদের হয়ে জিয়াউর রহমান ২ আর রশিদ খান নেন ১ উইকেট। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া