adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘ভয়েই’ মারা যান বিন লাদেন

‘ভয়েই’ মারা যান বিন লাদেনআন্তর্জাতিক ডেস্ক : পরপারে বসে হয়ত মুচকি মুচকি হাসছেন ওসামা বিন লাদেন। দুনিয়ায় জীবিত থাকতে তাকে নিয়ে ব্যস্ত ছিল পশ্চিমারা। মৃত্যুর পরও সেই ব্যস্ততার মাত্রা এতটুকু কমেনি। তার মৃত্যুর তিন বছর তা নিয়ে নানা ধরনের কথাবার্তা শুরু হয়েছে।
সম্প্রতি নিজেকে বিন লাদেনের দেহে সর্বশেষ গুলি বর্ষণকারী হিসেবে দাবি করেছেন দুই মার্কিন সেনা। এ বিষয়টির সমাধান না হতেই তাদের মধ্য থেকে এক সেনা দাবি করেছেন বিন লাদেন নাকি ভয়েই মারা যান!
সম্প্রতি পিটিআইয়ের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, এর আগে লাদেনের হত্যাকারী হিসেবে নিজেকে উপস্থাপন করা মার্কিন নৌবাহিনীর সাবেক কর্মকর্তা রবার্ট ও’নিল দাবি করেছেন বিন লাদেন প্রকৃতপক্ষে ভয়েই মারা যান।
ও’নিল বলেন, ‘সে (বিন লাদেন) ভয়ে মারা যায়। সে জানত আমরা সেখানে তাকে হত্যা করতে উপস্থিত হয়েছি। এতেই তার সব কিছু বন্ধ হয়ে যায়।’
এর আগে ২০১১ সালের মে মাসে পাকিস্তানের এ্যাবোটাবাদে বিন লাদেনকে হত্যায় অংশগ্রহণকারী মার্কিন নৌবাহিনীর ছয় সদস্যের একটি বিশেষ ব্রাঞ্চের (সিল) অপর সদস্য নিজেকে বিন লাদেনের দেহে সর্বশেষ গুলিবর্ষণকারী হিসেবে দাবি করেন।
এ দাবির ব্যাপারে ও’নিল বলেন, ‘আমিই দ্য শুটার। তবে কেউ যদি এটা বিশ্বাস না করে তাতে আমার কিছু যায় আসে না।’
সিএনএনকে দেওয়া এক অডিও সাক্ষাৎকারে ৩৮ বছর বয়সী ও’নিল বলেন, ‘গত দুই বছরে আমি যা শিখেছি তার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো আমি দ্য শুটার কিনা এটা কোনো বিষয় নয়, আমাদের দল তাকে ধরেছে এটাই বড় কথা।’
১৫ বছর মার্কিন নৌবাহিনীর বিশেষ ব্রাঞ্চে কাজ করা ও’নিল আরও জানান, বিন লাদেনকে ধরার অভিযানের আগে তিনি শঙ্কায় ছিলেন যে, এটাই তার জীবনের সবচেয়ে কঠিনতম অভিযান।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া