adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফরিদপুরে শুক্রবার থেকে জাতীয় নজরুল সম্মেলন

26ef_99423ডেস্ক রিপোর্ট : ফরিদপুরে শুক্রবার (২২ জানুয়ারি) থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী জাতীয় নজরুল সম্মেলন। নজরুল ইন্সটিটিউট ও ফরিদপুর জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে স্থানীয় অম্বিকা ময়দানে বিকাল ৪টায় উদ্বোধন হবে এই সম্মেলনের।

বৃহস্পতিবার বিকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে একং সংবাদ সম্মেলন করে সম্বনয়কারী কবি রেজাউদ্দীন স্ট্যালিন জানান, নজরুল চর্চার মাধ্যমে অসাম্প্রদায়িক চেতনাকে তৃণমূল পর্যায়ে ছড়িয়ে দিতে দেশের বিভিন্ন জেলায় জাতীয় কবির স্মৃতি বিজরিত স্থানগুলোতে আমরা এই সম্মেলনের আয়োজন করছি।

তিনি জানান, এই সম্মেলনে সঙ্গীত, কবিতা আবৃত্তি, শুদ্ধ বাণী ও সুরে নজরুল সংগীত প্রশিক্ষণ, নৃত্য ও কবির জীবন, আদর্শ ও চেতনার বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হবে ।

তিন দিনের এই সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়র খন্দকার মোশাররফ হোসেন। এছাড়াও সম্মেলনের বিভিন্ন পর্বে উপস্থিত থাকবেন, কবির নাতনি নজরুল ইন্সটিটিউটের ট্রাস্টি বোর্ডের সদস্য খিলখিল কাজী, জাতীয় কবিতা পরিষদের সাবেক সভাপতি কবি হাবীবুল্লাহ সিরাজী, নজরুল ইন্সটিটিউটের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান প্রফেসর এমিরেটাস রফিকুল ইসলাম, নজরুল ইন্সটিটিউটের নির্বাহী পরিচালক ইকরাম আহমেদ, বাংলা একাডেমীর মহাপরিচালক অধ্যাপক শামসুজ্জামান খান, কবি নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপচার্য অধ্যাপক মোহীত-উল-আলম, নজরুল ইন্সটিটিউটের সচিব মো. আবদুর রহিমসহ নজরুল সঙ্গীত ও নৃত্যের বিশিষ্ট শিল্পীরা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া