adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওসিসহ ৫ পুলিশের বিরুদ্ধে বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ

125458Bichar-1ডেস্ক রিপোর্ট : শ্লীলতাহানির মামলায় যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অবনি শংকরসহ পাঁচ পুলিশ সদস্যের বিরুদ্ধে বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছেন ট্রাইব্যুনাল। মামলাটির অন্য চার আসামি হচ্ছেন- যাত্রাবাড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) জসিম, এসআই জামান, কনস্টেবল দেবাশীষ ও মুগদা থানার এসআই আবদুল কাদেরকে। বাদিনীর জবানবন্দি গ্রহণ শেষে আজ বৃহস্পতিবারঢাকার সিএমএমকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের আদেশ দেন ২ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক শফিউল আজম। বাদিনীর আইনজীবী শহীদুল হক বিষয়টি জানান।

বুধবার শ্লীলতাহানির অভিযোগ এনে যাত্রাবাড়ী থানার ওসিসহ পাঁচ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ওই মামলাটি দায়ের করেন এক নারী। ট্রাইব্যুনালের বিচারক শফিউল আজম বাদিনীর আংশিক জবানবন্দি গ্রহণ করেন। পরে আজ বৃহস্পতিবার বাকি জবানবন্দি গ্রহণ শেষে মামলা গ্রহণের বিষয়ে আদেশের দিন ধার্য করেন। মামলায় উল্লেখ করা হয়, মুগদা থানার এসআই আবদুল কাদেরের মেয়ের সঙ্গে মামলার বাদিনীর ছোট ভাই ইমরানের ২০১৫ সালের ৪ অক্টোবর বিয়ে হয়। কিন্তু মেয়ের বাবা আবদুল কাদের এ বিয়ে মেনে নেননি। তিনি ইমরানের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতনের অভিযোগে মামলা করেন। পরে ইমরান আত্মসমর্পণ করে আদালত থেকে জামিন নেন।

মামলায় আরও উল্লেখ করা হয়, জামিন নেওয়ার পর ইমরানকে যাত্রাবাড়ী থানার ওসি দেখা করতে বলেন। তিনি যাত্রাবাড়ী থানায় গিয়ে এসআই জসিমের সঙ্গে দেখা করেন। এ সময় এসআই জসিম তার কাছে এক লাখ টাকা চাঁদা দাবি করেন। ইমরান চাঁদা দিতে অস্বীকার করে চলে আসেন। ২০১৫ সালের ৩ ডিসেম্বর ইমরানকে ১ নম্বর আসামির বাসায় ডেকে এনে ব্যাপক নির্যাতন করা হয়। এরপর মামলার বাদিনীকে ফোন করে ওই বাসায় আসতে বলা হয়। বাদিনী বোনকে নিয়ে বাসায় গেলে ১ থেকে ৩ নম্বর আসামিরা তার হাত ধরে টানাটানি করে এবং লাঞ্ছিত করে। বিষয়টি জানাজানি হলে তাদের গাড়িতে করে যাত্রাবাড়ী থানায় নিয়ে আসা হয়। ওসিও এ সময় বাদিনীর হাত ধরে টানাটানি এবং অশোভন আচরণ করেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া