adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মে মাসেই কংগ্রেসের সভাপতি হচ্ছেন রাহুল?

Rahul_Gandhi-1427621111আন্তর্জাতিক ডেস্ক : কংগ্রেসের শীর্ষ পদে সোনিয়া গান্ধীর স্থলাভিষিক্ত হচ্ছেন ছেলে রাহুল গান্ধী। ভারতের সবচেয়ে প্রাচীন দল কংগ্রেসের সভাপতি পদে রয়েছেন সোনিয়া গান্ধী। আর রাহুল সহসভাপতি।
এদিকে গত কয়েক সপ্তাহে ‘নিখোঁজ’ থাকা রাহুল খুব শিগগিরই জনসমক্ষে ফিরবেন বলে জানিয়েছেন সোনিয়া গান্ধী। নিজ সংসদীয় এলাকা রায়বেরিলি ও রাহুলের সংসদীয় এলাকা আমেথিতে গত শনিবার এ কথা বলেন কংগ্রেস সভানেত্রী।
গত ১৬ ফেযুংয়ারি থেকে ‘নিখোঁজ’ রয়েছেন রাহুল। এ সময় তার অবস্থান সম্পর্কে কাউকে কিছু জানায়নি দলটি। তবে জনসমক্ষে ফিরেই তিনি দলটির প্রধানের হাল ধরবেন বলে একাধিক সূত্র থেকে জানানো হয়েছে।
সূত্রগুলো জানায়, আগামী মে মাসে দলের ওয়ার্কিং কমিটির বৈঠক অনুষ্ঠিত হবে। সেখানেই বিষয়টি সুরাহা হবে। রাহুল ফিরে আসার পরই কংগ্রেসের শীর্ষ পদে অধিষ্ঠিত হবেন। দলের শীর্ষ নেতারাও বিষয়টিতে সম্মতি দিয়েছেন বলে সূত্রটি দাবি করেছে।
রাহুল শীর্ষ পদ নিতে চাইলেও কংগ্রেস পার্লামেন্টারি পার্টির চেয়ারপারসন পদে থেকে যাবেন তার মা। পার্লামেন্টারির কাজ চালিয়ে যাবেন তিনি।
এদিকে, আমেথির জনগণ রাহুলের আসার খবর জানতে চাইলে সোনিয়া বলেন, ‘রাহুল যখন ফিরবে তখন আসবে এবং সে শিগগিরই ফিরে আসবে।’
 
তিনি বলেন, ‘আমি এখানে আছি এবং রাহুল ও প্রিয়াঙ্কার পরিবর্তে রয়েছি। আমরা একই পরিবারের। আমেথি বা রায়বেরিলি— এটা কোনো বিষয় নয়, দুটোই আমাদের সংসদীয় এলাকা। আমি এখানে কাজ করি, এটা আমার ঘরের মতো। রাহুল বা আমি এখানে এলাম, এতে পার্থক্য করার কিছু নেই।’
 
প্রথমে নিজ সংসদীয় এলাকা উত্তর প্রদেশের রায়বেরিলিতে যান সোনিয়া। এরপর রাহুলের অনুপস্থিতিতে তার সংসদীয় আসন আমেথিও ঘুরে আসেন তিনি। সেখানে বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত অনেক এলাকা পরিদর্শন করেন ৬৮ বছর বয়সি সোনিয়া।
একসময় আমেথির সংসদ সদস্য ছিলেন সোনিয়া গান্ধী। কিন্তু গত লোকসভায় ছেলে রাহুলের জন্য আসনটি ছেড়ে দেন তিনি। গত নির্বাচনে ভরাডুবির পর দলের মধ্যে ও বাইরে থেকে ব্যাপক সমালোচনার মুখে পড়ে। তথ্যসূত্র : টাইমস অব ইন্ডিয়া।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া