adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নওয়াজ শরীফ আসলেই অপরাধী না দেশটির সেনাবাহিনীর আক্রোশের শিকার ?

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী মোহাম্মদ নওয়াজ শরীফ দুর্নীতির মামলায় অভিযুক্ত হয়ে কারাগারে আছেন। কিন্তু তিনি কি আসলেই অপরাধী না দেশটির সেনাবাহিনীর আক্রোশের শিকার হয়েছেন? এমন প্রশ্নে সরব হয়েছে বিভিন্ন মহল। তিনি দেশটির ক্ষমতাসীন দল ‘পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ’ (পিএমএল-এন) এর প্রধান ও তিন তিনবারের প্রধানমন্ত্রী।

‘বিজনেস-স্ট্যানডার্ড’ নামে একটি ভারতীয় নেতৃস্থানীয় ব্যবসায়ীক ওয়েবসাইট জানায়, ‘পাকিস্তান ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো’ (এনএবি) লন্ডনে অ্যাপার্টমেন্ট কেনার ব্যাপারে নওয়াজের বিরুদ্ধে কোন রকম দুর্নীতি প্রমাণ করতে পারেনি। সংস্থাটির অপারগতা সত্ত্বেও তাদের বিরুদ্ধে কারাদ-াদেশ দিয়ে তাড়াহুড়ো করে কারাগারে পাঠিয়ে দ্বিতীয় শ্রেনির মর্যাদা দেয়া হয়েছে যা তার ক্ষেত্রে পুরোটাই বৈষম্যমূলক। নওয়াজকে সামরিক কর্মকর্তাদের রাজনৈতিক ক্যারিয়ার ধ্বংস করার জন্যই শাস্তি দেয়া হয়েছে। তিনি ১৯৯৯সালে তৎকালীন জেনারেল পারভেজ মোশারফকে বরখাস্ত ও পরবর্তীতে সেনা অভূত্থানের জন্য ২০১৩ সালে তাকে বিচারের মুখোমুখি করার জন্যই সামরিক বাহিনী তার প্রতিশোধ নিয়েছে বলেও সাইটটি দাবি করেছে।

উল্লেখ্য, পানামা পেপারে প্রকাশিত অপ্রদর্শিত আয়ের বিপুল পরিমাণ অর্থ কেলেঙ্কারির জেরে নওয়াজ শরীফ, তার মেয়ে ও জামাতাকে কারাদ- দিয়েছে দেশটির সুপ্রিম কোর্ট। গত ১৩জুলাই আদালতের ঘোষণানুযায়ী ১০বছরের কারাবাস কার্যকরের জন্য তাদের রাওয়ালপি-ির আদিয়ালা সাবজেলে রাখা হয়েছে। সেখানে তাদের শোয়ার জন্য বিছানা দেয়া হয়নি এমনকি মানসম্মত কোন টয়লেটের ব্যবস্থাও নেই বলে অভিযোগ করেছে নওয়াজের ছেলে হুসাইন নওয়াজ শরীফ। ট্রেন্ডলাইন

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
July 2018
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া