adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিষপ্রয়োগেই সুনন্দা পুষ্করের মৃত্যু!

images_98726আন্তর্জাতিক ডেস্ক : শেষ পর্যন্ত সুনন্দা পুষ্করের মৃত্যু রহস্য উতঘাটন হলো। সর্বশেষ প্রতিবেদনে বলা হয়েছে, কংগ্রেস নেতা শশী থারুরের স্ত্রী সুনন্দা পুষ্করের মৃত্যু হয়েছে  বিষপ্রয়োগেই । দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস (এআইআইএমএমএস) সূত্রে শুক্রবার এমনটাই জানানো হয়েছে।  এ নিয়ে ভারতের পত্র-পত্রিকায় শোরগোল পড়ে গেছে।এ রিপোর্টের মধ্যদিয়ে তার স্বামী শশী থারুর ফের ঝুঁকির মধ্যে পড়ে গেল।
এআইআইএমএমএস-এর ফরেন্সিক বিভাগের প্রধান ডা. সুধীর গুপ্তার নেতৃত্বাধীন প্যানেল জানিয়েছে, পোলোনিমাম-২১০ বা পো-২১০-এর বিষক্রিয়াতেই মারা গিয়েছেন সুনন্দা ।
ফেডেরাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন(এফবিআই)-এর ১৫ পাতার একটি রিপোর্ট এআইআইএমএমএস -এর হাতে তুলে দিয়েছে দিল্লি পুলিশ। এআইআইএমএমএস-এর প্যানেল এরপর কী পরামর্শ দেয়, সুনন্দা মৃত্যুতদন্তে সেইমতোই এগোবে দিল্লি পুলিশ।সূত্রের খবর, পাকস্থলী, প্লীহা, যকৃত্‍‌, কিডনি ছাড়াও মূত্রের নমুনা পরীক্ষা করে পোলোনিমাম-২১০ পায় এফবিআই। একই বিষ পাওয়া গিয়েছে ভিসেরা পরীক্ষাতেও। এর আগে, এদিন সকালে দিল্লির পুলিশের কমিশনার বিএস বাসি নিশ্চিত করেন, শশী থারুরের স্ত্রীর 'অস্বাভাবিক' মৃত্যু হয়েছে। তিনি জানান, আমরা মেডিক্যাল বোর্ডের পুরো রিপোর্ট পেয়েছি। ১১ পাতার রিপোর্টের সঙ্গে সংযোজনী আরও ৩২ পাতা।
তিনি জানান, প্রয়োজনে আরও একবার মৃত্যুর কারণ পরীক্ষা করা হবে। সেইসঙ্গে তদন্তপ্রক্রিয়ার কাজ চলবে। এর জন্য যা-যা প্রয়োজন আমরা করব। এর মধ্যে অবশ্য এই মামলার অন্যতম ছয় সাক্ষীকে বেশ কয়েকবার জেরা করার পাশাপাশি, তাঁদের পলিগ্রাফ পরীক্ষাও হয়েছে। থারুরকেও জিজ্ঞাসাবাদ করা হয়েছে।
২০১৪-র ১৭ জানুয়ারি নয়াদিল্লির লীলা হোটেল থেকে বছর একান্নর সুনন্দা পুষ্করের দেহ উদ্ধার করে পুলিশ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া