adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

`‌উত্তর কোরিয়া-যুক্তরাষ্ট্র সংঘর্ষ শুরু যে কােন সময়’

North-korea-USআন্তর্জাতিক ডেস্ক : উত্তর কোরিয়া ও যুক্তরাষ্ট্রের মধ্যে যেকোনো সময় সংঘর্ষ হওয়ার আশঙ্কা রয়েছে বলে আশঙ্কা প্রকাশ করেছে চীন। চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই বলেছেন, যদি সংঘর্ষ হয় তবে সেখানে বিজয়ী কেউ হবে না। উত্তর কোরিয়ার পরমাণু অস্ত্র উন্নয়ন নিয়ে যুক্তরাষ্ট্রের উদ্বেগ এবং কোরিয়ার উপকূলে তাদের নৌবাহিনীর যুদ্ধবিমান ক্যারিয়ার পাঠানোর পরিপ্রেক্ষিতে ওয়াং এই বক্তব্য দেন। খবর বিবিসির।
উত্তর কোরিয়া ও যুক্তরাষ্ট্রের মধ্যে যেকোনো সময় সংঘর্ষ হওয়ার আশঙ্কা রয়েছে বলে আশঙ্কা প্রকাশ করেছে চীন। চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই বলেছেন, যদি সংঘর্ষ হয় তবে সেখানে বিজয়ী কেউ হবে না।
চীন আশঙ্কা করছে সংঘর্ষ বাধলে তাদের সীমান্তে সমস্যা তৈরি হবে। ওয়াং বলেন, আমরা আশঙ্কা করছি যেকোনো সময় এ অঞ্চলে সংঘর্ষ বাধবে। আমি মনে করি উভয় পক্ষকে এ বিষয়ে অবশ্যই সতর্ক হতে হবে। আমরা দুই পক্ষকেই অনুরোধ করছি, এ ধরনের ‍হুমকি দেওয়া থেকে তারা যেন বিরত থাকে। না হলে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাবে।
গত বৃহস্পতিবার ডোনাল্ড ট্রাম্প জানান, উত্তর কোরিয়ার ইস্যু তারা নিজেরা দেখবে। যা চীনকে অস্বস্তিতে ফেলে দেয়। ইতোমধ্যে যুক্তরাষ্ট্র যুদ্ধবিমান ক্যারিয়ার ইউএসএস কারল ভিনসন কোরিয়ার উপকূলের কাছাকাছি পাঠিয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া