adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশেষ অলিম্পিক নারী ফুটবলে ইসরায়েলকে হারিয়ে বাংলাদেশের স্বর্ণ জয়

নিজস্ব প্রতিবেদক: জার্মানির বার্লিনে অনুষ্ঠিত বিশেষ অলিম্পিক গেমসে বাংলাদেশের সাফল্যের জোয়ার বইছে। অ্যাথলেটিক্সের দীর্ঘ জাম্পে সোনার পদক জেতেন লেভেল বি’ এর ফাইনাল প্লাস ও ওয়ান বিশেষ অ্যাথলেট রবিউল হক। এবার ফুটবলে ইসরায়েলের মেয়েদের হারিয়ে স্বর্ণপদক জিতেছে বাংলাদেশের মেয়েরা। বৃষ্টিস্নাত দিনে লেভেল থ্রি’র সেভেন-এ’ সাইড ফুটবলে ইসরায়েলকে ২-০ গোলে হারিয়ে এই গৌরব অর্জন করেছে লাল-সবুজের প্রতিনিধিরা।

শনিবার বার্লিনের অলিম্পিক স্টেডিয়ামে ফাইনাল ম্যাচে বাংলাদেশের মেয়েদের শুরু থেকেই চাপে রেখেছিল শক্ত প্রতিপক্ষ ইসরায়েল। তবে প্রতিপক্ষের মেয়েদের সব আক্রমণ প্রতিহত করে দেন বাংলাদেশের রক্ষণভাগের মেয়েরা। ফলে গোলশূন্য অবস্থাতেই বিরতিতে যায় দুই দল।

তবে দ্বিতীয়ার্ধে ইসরায়েলের রক্ষণভাগ ভেদ করে ফেলে বাংলাদেশের মেয়েরা। যে কারণে ইসরায়েলি নারী ফুটবল দলের মনোবলে চিড় ধরে বসে। এতে প্রথম গোল পেতে বেশি বেগ পেতে হয়নি বাংলার মেয়েদের। এরপর খেলার নিয়ন্ত্রণও নিয়ে নেয় বাংলাদেশ। পরে নিখুত পাসে দ্বিতীয় গোলও আদায় করে নেয় বাংলাদেশের মেয়েরা। শেষ পর্যন্ত দারুণ খেলে ছিনিয়ে নেয় পরম আরাধ্য সেই স্বর্ণ।

এদিকে, হ্যান্ডবলে মেয়েদের সেমিফাইনালে সৌদি আরবকে ২৩-৩ গোলে হারিয়ে ফাইনালে পৌঁছে গেছে বাংলাদেশ। আর ছেলেদের ভলিবলে সেমিফাইনালে দক্ষিণ কোরিয়াকে ২-১ সেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে লাল সবুজের প্রতিনিধিরা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া