adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এক রানের আক্ষেপ টাইগার শিবিরে- বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ টাই

EMERJING CUPক্রীড়া প্রতিবেদক : ঘাম ঝড়ালো ঠিকই, শেষ পর্যন্ত একটি রান আর টাইগার সেনাদের ভাগ্যে জুটলো না। ফলে কাক্সিক্ষত জয়বঞ্চিত বাংলাদেশ। জয় না পাওয়ার অর্থ এই নয় যে, বাংলাদেশ ইমার্জিং এশিয়া কাপে পাকিস্তানের কাছে হেরে গেছে। দুর্দান্ত লড়াই করে মুমিনুল – নাসিরের দল ম্যাচ ‘টাই’ করেছে পাকিস্তানের সঙ্গে।
৩০ মার্চ বৃহস্পতিবার কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে ইমার্জিং এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে রোমাঞ্চকর লড়াইয়ে জয়ের আশা জাগিয়েও  ম্যাচ টাই করেছে বাংলাদেশ। প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে পাকিস্তান করেছিল ৮ উইকেটে ২৩৩ রান। জবাবে মুমিনুল নাসিরদের পুড়তে হয়েছে এক রানের আক্ষেপে। বাংলাদেশের যুবারাও নির্ধারিত ৫০ ওভারে করেছেন পাকিস্তানের সমান ২৩৩ রান করে ৮ উইকেট হারিয়েই। গ্রুপ বি’ এর এই ম্যাচ টাই হলেও নেট রান রেটে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে পাকিস্তান। আগের দুই ম্যাচ জিতে দুদলই সেমিফাইনাল নিশ্চিত করেছিল। তাই এই ম্যাচটি পরিণত হয়েছিল মর্যাদার লড়াইয়ে। ম্যাচ টাই হওয়ায় দুদলেরই সমান ৩ ম্যাচে সমান ৫ পয়েন্ট। সেখানে রান রেটে এগিয়ে পাকিস্তান।
লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ২৪ রানের মধ্যেই ফিরে যান বাংলাদেশের দুই ওপেনার সাইফ হাসান (১০) ও আজমির আহমেদ (১২)। এরপর ৬৩ রানের জুটি গড়ে শুরুর চাপ সামাল দেন মমিনুল ও নাজমুল হোসেন শান্ত। ৪৩ বলে ৩ চারে ৩০ রানের সময়োপযোগী ইনিংস খেলেন নাজমুল। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান নাসির হোসেনও বেশিক্ষণ টিকে থাকতে পারেননি। মাত্র ৬ রান করেই আউট হয়েছেন এই আন্তর্জাতিক তারকা।
তবে একপ্রান্ত আগলে রেখে হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন মমিনুল। ৯১ বলে ৮ চার আর ১ ছয়ে ৭৫ রান করেন বাংলাদেশ দলনায়ক। মিথুনকে নিয়ে ৭৩ রানের জুটি গড়ে জয়ের সুবর্ণ সুযোগ তৈরি করেন। দলীয় ১৮৩ রানে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে মুমিনুলের বিদায়ের পর ছোট একটা ধস ব্যাটিংয়ে। স্কোরবোর্ডে ১৮ রান যোগ হওয়ার মাঝে ফিরে যান আফিফ হোসেন (১) ও মিথুন (৫৩)। ৬৮ বলের ইনিংসে ৪ টি চারের সঙ্গে ১ টি ছয় মেরেছেন এই আন্তর্জাতিক তারকা। মিথুন যখন বিদায় নেন তখনো বাংলাদেশের দরকার ৩০ বলে ৩৪ রান।
এরআগে সকালে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন পাকিস্তান অধিনায়ক মোহাম্মাদ রিজওয়ান। হারিস সোহেল ও হুসাইন তালাতের হাফসেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৩৩ রান করে তারা। বাংলাদেশের পেসার মোহাম্মাদ সাইফউদ্দিন ৫৪ রান খরচায় ৩ উইকেট নিয়েছেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া