adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোংরা গ্যালারি, বঙ্গবন্ধু গোল্ডকাপে যাচ্ছেতাই ব্যবস্থাপনা

un_98622স্পোর্টস ডেস্ক : বাজে ব্যবস্থাপনার মধ্যে গত ৮ জানুয়ারি শুরু হয়েছে বঙ্গবন্ধু গোল্ডকাপের চতুর্থ আসর। যশোর ভেন্যু নিয়ে নানা অভিযোগের পর ঢাকার বঙ্গবন্ধু স্টেডিয়াম নিয়েও ফুটবলপ্রেমীদের নানা অভিযোগ। যশোর পর্ব শেষে গতকাল শুরু হয়েছে ঢাকা পর্বের খেলা। তবে, ঢাকার বঙ্গবন্ধু স্টেডিয়ামের গ্যালারীর অবস্থা দেখে হতাশ দর্শকরা। সাধারণ গ্যালারীর জন্য টিকেট ১০০ টাকা করা হলেও গ্যালারীতে কোনও সংস্কার কাজ করা হয়নি। গ্যালারী যেমন ধূলাবালিতে ভরপুর, তেমনি চেয়ারগুলো ভাঙা। এমনকি বিভিন্ন প্রাণীর মলও পড়ে রয়েছে গ্যালারীতে। একই অবস্থা গ্যালারীর টয়লেটেও। সেখানে যাওয়ার মত কোনও পরিবেশ নেই। যেকেউ একবার তাকালেই বমি করে দিবেন।

এসব অবস্থা দেখে এক দর্শক তো বলেই উঠলেন, এটা কী স্টেডিয়ামের গ্যালারী নাকি ময়লাখানা কিছুই বুঝতে পারছি না। ১০০ টাকা দিয়ে টিকেট কেটে প্রবেশ করেছি অথচ বসার মত কোনও চেয়ারই দেখছি না।

গ্যালারীর এমন বেহাল দশা সম্পর্কে জানতে চায়লে বাংলাদেশ ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হক বলেন,  ‘এটা তো স্টেডিয়ামের দায়িত্বে যারা রয়েছেন তাদের দেখার কথা। বাফুফে বেশি তাড়াহুড়ো করেছে। ব্যবস্থাপনায় তাদের দুর্বলতা আগে থেকেই। এটি নতুন কিছু নয়। তবে, এ ধরনের বড় টুর্নামেন্টে বাফুফেকে আরও সতর্ক ও প্রফেশনাল হতে হবে’।

অন্যদিকে, বাংলাদেশে ফুটবলের বড় এই আসর ফুটবলপ্রেমীদের নজর কাড়েনি। যশোর পর্বে কিছুটা দর্শক সমাগম হলেও ঢাকায় দর্শক সমাগম একেবারেই কম।

এ বিষয়ে আমিনুল হক বলেন, ‘বাফুফে জানত ফুটবলে ঢাকার বাইরে বেশি দর্শক হয়। সিলেটে ফুটবল হলে দর্শক ভরে যায়। যশোরেও আমরা সেটা দেখলাম। বাফুফের এ বিষয়টি মাথায় রাখা উচিৎ ছিল। কিন্তু তারা সেটি না করে দায়সারা গোছের একটি টুর্নামেন্ট আয়োজন করেছে’।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া