adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিমানবন্দরে র‌্যাবের হাতে আটক আশরাফ ফাঁসির আসামি নয়

full_251208171_1452532687ডেস্ক রিপোর্ট: ফাঁসির আসামি বলে আনোয়ারুল আশরাফ চৌধুরী নামে ওই ব্যক্তি ‘প্রকৃত আসামি না হওয়ায়’ সোমবার দুপুরে তাকে ছেড়ে দেওয়া হয়েছে বলে ফটিকছড়ি থানার ওসি মফিজ উদ্দিন জানিয়েছেন।

একটি অনলাইন নিউজ পোর্টালকে তিনি বলেন, রোববার সকালে গ্রেপ্তারের পর রাতে র‌্যাব-৭ আশরাফকে থানায় সোপর্দ করে।

“ওই সময় র‌্যাব আমাদের বলেছিল, আশরাফ হোসেন ওরফে বাবু হিসেবে তাকে আটক করা হলেও সে  আনোয়ারুল আশরাফ চৌধুরী হিসেবে নিজের পরিচয় দিয়েছে।”

ওসি মফিজ উদ্দিন বলেন, “তদন্তে দেখা গেছে র‌্যাবের হাতে আটক হওয়া আশরাফ ও ফাঁসির দণ্ডপ্রাপ্ত আশরাফ একই ব্যক্তি নন।”

দুজনের নাম ও ঠিকানাতেও ভিন্নতা আছে জানিয়ে তিনি বলেন, “দণ্ডপ্রাপ্ত ব্যক্তির নাম আশরাফ হোসেন ওরফে বাবু, র‌্যাবের কর্তৃক ধৃত ব্যক্তির নাম আনোয়ারুল আশরাফ চৌধুরী।”

ফাঁসির আসামি আশরাফ (৩৬) পাইন্দং ইউনিয়নের আজিমপুর এলাকার বাসিন্দা। আর রোববার গ্রেপ্তার হওয়া আশরাফ (৩৪) সুন্দরপুর ইউনিয়নের আব্দুস সোবহান মুন্সীর বাড়ির মৃত আবুল কাশেম চৌধুরীর ছেলে।

২০০৪ সালের ২ এপ্রিল ফটিকছড়ির কারাবালা টিলার পাহাড়ি এলাকায় বেসরকারি বীমা প্রতিষ্ঠান গোল্ডেন লাইফ ইন্স্যুরেন্সের জ্যেষ্ঠ কর্মকর্তা নূর খালেক মাস্টার ছুরিকাঘাতে খুন হন।

২০১৪ সালের ১৯ অগাস্ট চট্টগ্রাম জন নিরাপত্তা ট্রাইব্যুনাল ও বিশেষ জজ আদালতের বিচারক মো. মমিন উল্লাহ আশরাফ হোসেন ওরফে বাবুকে মৃত্যুদণ্ড ও অন্য এক আসামিকে বেকসুর খালাস দেন।

ওই মামলায় খালাস পাওয়া গোলাম মোস্তফা ও হত্যাকাণ্ডের সময় গোল্ডেন লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির ব্যবস্থাপক বর্তমান উপজেলা চেয়ারম্যান তৌহিদুল ইসলামও ‘র‌্যাবের হাতে আটক আশরাফ আর দণ্ডপ্রাপ্ত আশরাফ একই ব্যক্তি নন’ বলে শনাক্ত করেছেন।

রোববার সকালে চট্টগ্রাম বিমানবন্দর এলাকা থেকে আনোয়ারুল আশরাফ চৌধুরীকে আটক করে র‌্যাব।

র‌্যাব-৭ এর স্কোয়াড্রন লিডার সাফায়াত জামিল ফাহিম বলেছিলেন, দীর্ঘদিন বিদেশে পলাতক থাকার পর ফাঁসির দণ্ডপ্রাপ্ত আশরাফ দুই সপ্তাহ আগে দেশে ফেরেন এবং সকালে ঢাকা থেকে বিমানে করে চট্টগ্রাম আসার পর বিমানবন্দরে আসছে- এমন খবর পেয়ে তাকে আটক করা হয়।

“আরশাফকে আটকের পর তার বিমানের টিকিট ও ড্রাইভিং লাইসেন্সে ভিন্ন ভিন্ন নাম পাওয়া গেছে।”

তবে ফটিকছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান তৌহিদুল ইসলাম বলেন, র‌্যাবের হাতে আটক আনোয়ারুল আশরাফ দণ্ডিত আশরাফ নয়।

নিজেকে নিহত নুরুল খালেক মাস্টার ও দণ্ডিত আশরাফ হোসেন বাবু- দুজনেরই নিয়োগদাতা দাবি করে তিনি বলেন, “হত্যাকাণ্ডের পর ঢাকায় একটি অভিজাত শপিং মলে নিরাপত্তাকর্মী হিসেবে কাজ নিয়েছিলেন আশরাফ।”

ওই সময় আশরাফকে ঢাকায় দেখতে পেয়ে পুলিশকে খবর দেওয়ার পর তাকে গ্রেপ্তার করা হয় বলেও তিনি জানান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া