adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিজ দলের ওপর বিরক্ত ফন হাল!

104736Van_gaalস্পোর্টস ডেস্ক :ম্যানচেস্টার ইউনাইটেড তার কোচিংয়ে নাকি ঘুমপাড়ানি ফুটবল খেলে! লুই ফন হালের দলের বিরুদ্ধে এই মৌসুমে অভিযোগটা উঠেছে। ম্যানইউর মতো ক্লাবের জন্য যে অভিযোগ আসলে লজ্জার। তবে কোচ ফন হালও অনেক সময় বিরক্ত হয়ে ওঠেন তার দলের খেলায়! আবার কখনো রেগে যান। এই ডাচম্যান নিজেই জানিয়েছেন কথাটি।ডিসেম্বর মাসটা ম্যানইউ ভালো কাটায়নি। তার চেয়ে খারাপ সময় গেছে কোচ ফন হালের। মিডিয়ায় খবর ছিল, চাকরী হারাচ্ছেন ফন হাল। আর এই কথা শুনতে শুনতে এক সময় ক্ষেপেও উঠেছিলেন। মিডিয়ায় প্রতিক্রিয়াও দেখিয়েছেন। তবে কথাটা উঠবে না কেন? প্রিমিয়ার লিগে পয়েন্ট টেবিলে শীর্ষ স্থানে থাকা আর্সেনালের চেয়ে ৯ পয়েন্ট পেছনে পড়ে গিয়েছিল ম্যানইউ। রেড ডেভিলরা চ্যাম্পিয়ন্স লিগের নক আউট পর্বেও উঠতে ব্যর্থ হয়েছে।

চেলসি ও সোয়ানসি সিটির সাথে দুই ম্যাচে ভালো পারফরম্যান্স ফন হালের ওপর চাপ কমিয়েছে। কিন্তু এফএ কাপের তৃতীয় রাউন্ডে শেফিল্ড ইউনাইটেডের সাথে খেলা আবার বিতর্ক জন্ম দিয়েছে। ওই ম্যাচে স্টপেজ টাইমের পেনাল্টিতে জিতেছে ম্যানইউ।

ফন হাল অবশ্য জানাচ্ছেন, এই মৌসুমে ম্যানইউর খেলা কখনো উপভোগ করেছেন, আবার কখনো বিরক্তি এসেছে মনে। ফন হালের কথায়, "এমন খেলা ছিল যা খুব উপভোগ করেছি। চেলসির বিপক্ষে খেলাটা উপভোগ করেছি। ফলাফল ০-০ ছিল। আমরা হারতেও পারতাম।।" এর সাথে তিনি যোগ করেছেন, "আবার এমন খেলা ছিল যা আমাকে বিরক্ত করেছে কিংবা রাগিয়ে তুলেছে। কারণ, আমরা আমাদের প্রতিপক্ষের রক্ষণভাগ এলোমেলো করতে পারিনি।"

ফন হালের সমালোচনা হয় নানাভাবে। এই যেমন খেলা চলাকালে অনেকটা নির্বিকার থাকেন। টাচলাইন থেকে খেলোয়াড়দের উৎসাহিত করেন না। কিন্তু এই ম্যানেজার মনে করেন, সারা সপ্তাহ খেলোয়াড়দের সাথে যে যোগাযোগ তৈরি হয় ওটাই গুরুত্বপূর্ণ। ফন হালের ভাষায়, "আপনারা জানেন আমি স্যার অ্যালেক্স (ফার্গুসন) নই। প্রত্যেকেই ভিন্ন। সাইডলাইন থকে চিৎকার চেচামেচি করায় বিশ্বাসী না আমি। পুরো সপ্তাহ জুড়ে যোগাযোগে বিশ্বাসী আমি। প্রস্তুতির সময় আমি বিশ্বাস করি যে আমার খেলোয়াড়রা পারফর্ম করবে।"

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া