adv
১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হাসপাতালে ​জাবি শিক্ষার্থীর হাতে হাতকড়া, ওসিকে তলব

O Cডেস্ক রিপোর্ট : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের হাসপাতালে ভর্তি অসুস্থ শিক্ষার্থী নাজমুল হোসাইনকে হাতকড়া পরানোর ঘটনায়​ আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ​মহসিনুল কাদিরকে​ (ওসি) তলব করেছেন হাইকোর্ট। একই সঙ্গে অসুস্থ নাজমুলকে হাতকড়া পরা অবস্থায় চিকিৎসা দেওয়া কেন বে আইনি হবে না তা জানতে চেয়ে রুলও জারি করা হয়েছে।

​আগামী ১ জুন আশুলিয়া থানার ওসিকে সশরীরে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

এ বিষয়ে প্রকাশিত প্রতিবেদন সোমবার আদালতের নিয়ে আসার পর বিচারপতি কাজী রেজাউল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ স্বতঃপ্রণোদিত হয়ে এ রুল জারি করেন। আইনজীবী এস এম রেজাউল করিম একথা জানিয়েছে।

‘হাসপাতালে অসুস্থ শিক্ষার্থীর হাতে হাতকড়া’ শীর্ষক একটি প্রতিবেদন রবিবার প্রকাশ হয়। এতে বলা হয়, ওই শিক্ষার্থী জাবির সরকার ও রাজনীতি বিভাগের ৪২ তম ব্যাচের ছাত্র। হাতকড়া পরিয়ে চিকিৎসা দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন এনাম মেডিক্যালের কর্মকর্তা নাজমুল হোসেন। তবে চিকিৎসাধীন শিক্ষার্থীকে হাতকড়া পরানোর বিষয়ে কিছুই জানেন না বলে দাবি করেন ওসি মহসিনুল কাদির।

প্রসঙ্গত, জাবি উপাচার্যের বাসভবন ভাঙচুর ও শিক্ষক লাঞ্ছনার অভিযোগে বিশ্ববিদ্যালয় প্রশাসনের দায়ের করা মামলায় নাজমুল হোসাইনসহ ৪২ জনকে গ্রেফতার করে আশুলিয়া থানা পুলিশ। ​

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া