adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জামায়াতের উদ্ধারকৃত সেই টাকা ৫ জানুয়ারি নাশকতায় ব্যবহার হতো : পুলিশ

jama_97221ডেস্ক রিপোর্ট : দশম জাতীয় সংসদ নির্বাচনের দুই বছর পূর্তিতে ৫ জানুয়ারি এবং মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দ-প্রাপ্ত জামায়াত নেতা মতিউর রহমান নিজামীর আপিল রায়কে কেন্দ্র করে সারাদেশে নাশকতার পরিকল্পনা করেছিল বিএনপি। কোটি টাকাসহ রাজধানীতে আটক হওয়া দলের পাঁচ কর্মী এ কথা জানিয়েছে পুলিশকে।

শনিবার রামপুরায় জামায়াতের একটি আস্তানা থেকে উদ্ধার করা হয় এক কোটি ৪৭ হাজার টাকা। আটক হয় পাঁচ জন। ইসলামী ব্যাংকের সিল মারা এই টাকার উতস এবং গন্তব্য নিয়ে বিস্তারিত তথ্য উদঘাটনে দুই মামলায় তাদেরকে ১০ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

আটকের পর প্রায় এক দিন পাঁচ জামায়াত কর্মীকে নিজেদের হেফাজতে রাখে পুলিশ। এ সময় বেশ কিছু তথ্য বের করার চেষ্টা করা হয় তাদের কাছ থেকে।  

রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম ঢাকাটাইমসকে বলেন, রিমান্ডে নেওয়া পাঁচজন হলেন জামায়াতের কেন্দ্রীয় হিসাবরক্ষক গিয়াসউদ্দিন, সহকারী হিসাবরক্ষক আমিনুর রহমান, জামায়াতের কর্মী আবুল হাশেম, ওসমান গনি ও শাফায়েতুর রহমান।

রফিকুল জানান, পাঁচ জামায়াত কর্মী তাদেরকে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন। এগুলো যাচাই বাছাই চলছে। ৫ জানুয়ারি দশম সংসদ নির্বাচনের দুই বছর পূর্তির দিন ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে নাশকতার জন্য এই টাকা আনা হয়েছিল। নিজামীর আপিল রায়ের দিনও নাশকতার পরিকল্পনা ছিল বলে জামায়াত কর্মীরা জানিয়েছেন।

তবে এই টাকা কোত্থেকে এবং কীভাবে এসেছে সে বিষয়ে জামায়াত কর্মীরা এখন পর্যন্ত মুখ খোলেননি বলে জানান পুলিশ কর্মকর্তা রফিকুল। রিমান্ডে জিজ্ঞাসাবাদে এ বিষয়ে তথ্য আদায়ের চেষ্টা চলবে বলেও জানান রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া