adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ছাত্রলীগ নেতা বললেন-শিবিরের বিরুদ্ধে অ্যাকশন শুরু হয়েছে

LEAGUEনিজস্ব প্রতিবেদক : জামায়াতের ছাত্র সংগঠন ইসলামী ছাত্র শিবিরের বিরুদ্ধে ‘অ্যাকশন’ শুরু হয়েছে জানিয়ে ছাত্রলীগর সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেছেন, এই ‘অ্যাকশন’ চলতে থাকবে। গত কয়েক দিন ধরে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিবির কর্মী সন্দেহে বেশ কয়েকজনকে পিটুনির প্রসঙ্গে তিনি এ কথা বলেন।

১৪ আগস্ট সোমবার জাতীয় শোক দিবসকে সামনে রেখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বটতলায় এক রক্তদান কর্মসূচিতে এসব কথা বলেন জাকির।

গত ৭ আগস্ট সিলেটের জালালাবাদে দুর্বৃত্তের হামলায় ছাত্রলীগের দুই কর্মী মারাত্মক আহত হন। এদের মধ্যে কুপিয়ে প্রায় বিচ্ছিন্ন করে ফেলার পর মদন মোহন কলেজ ছাত্রলীগের কর্মী সিলেট সদর উপজেলার পীরপুর টুকেরবাজারের শাহীন আহমদের হাত কেটে ফেলতে হয়।

দুই দিন পর ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের এক বিক্ষোভে শিবিরের বিরুদ্ধে ‘অ্যাটাকিং’ হতে দলীয় নেতা-কর্মীদেরকে নির্দেশ দেন ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

সিলেটের ঘটনার পর লক্ষ্মীপুর শহর, চট্টগ্রাম কলেজ, রাজশাহী বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয় এবং ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন এলাকায় শিবির সন্দেহে ব্যাপক পিটুনি দেয়া হয় শিবির নেতা-কর্মীদের।

জাকির হোসাইন বলেন, “ইতিমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলে শিবিরের বিরুদ্ধে ‘অ্যাকশন’ শুরু হয়ে গেছে। শিবির দমন না হওয়া পযন্ত এই ‘অ্যাকশন’ চলতে থাকবে।”  

‘খালেদাকে কেক কাটতে দেয়া হবে না’

১৫ আগস্ট জাতীয় শোক দিবসে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়াকে কেক কাটতে দেওয়া হবে না বলে জানিয়েছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন। তিনি ছাত্রলীগের নেতাকর্মীদেরকে এই ব্যাপারে সজাগ থাকতে বলেছেন । জাকির বলেন, ‘১৫ আগস্ট জাতীয় শোক দিবস। এ দিনে আমরা আমাদের জাতির পিতাকে হারিয়েছি। তাই এ দিনে আমরা বেগম খালেদা জিয়ার ভুয়া জন্ম দিন পালন করতে দেব না। খালেদা জিয়ার জন্মদিন উপলক্ষে দেশের কোথাও বিএনপিকে কেক কাটতে দেওয়া হবে না।’
১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার দিনটিকে খালেদা জিয়া জন্মদিন হিসেবে পালন শুরু করেন ১৯৯০ দশকের মাঝামাঝি সময়ে। যদিও ১৯৯১ সালে প্রধানমন্ত্রী হওয়ার পর প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে তার জন্মদিন হিসেবে অন্য একটি তারিখ জানান হয়েছিল।

গত কয়েক বছর ধরে চলা বিতর্কের পর গত বছর ১৫ আগস্ট বিএনপি নেত্রী কেক কাটেননি। তবে বিএনপি অফিসে মিলাদের আয়োজন করা হয়। এবার খালেদা জিয়া অবশ্য দেশে নেই। গত ১৫ জুলাই তিনি যুক্তরাষ্ট্রে যান। সেখানে তিনি তার জন্মদিন পালন করতে পারেন বলে যুক্তরাজ্য বিএনপির নেতারা জানিয়েছেন।

রক্তদান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের সভাপতি মো মোস্তফা জালাল মহিউদ্দিন। শেখ হাসিনার উন্নয়নের প্রশংসা করে তিনি বলেন, ‘আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন। তার সময় কেউ না খেয়ে মরে না। কিন্তু বিএনপি ক্ষমতায় আসলে দেশে মহামারি হয়। বন্যা, প্রাকৃতিক দুর্যোগ ইত্যাদিতে মানুষ না খেয়ে মারা যায়।’

ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগের সভাপতিত্বে কর্মসূচিতে আরও বক্তব্য রাখেন স্বাধীনতা চিকিৎসা পরিষদের সভাপতি এম ইকবাল আর্সলান, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ইহতেশামুল হক, স্বাধীনতা চিকিৎসা পরিষদের সাধারণ সম্পাদক এম এ  আজিজ প্রমুখ। আলোচনার আয়োজন শেষে ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক-দুজনই রক্ত দেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া