adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলােদশ,আমিরাত খেলা কাল- টি-২০তেও ঠিক পথে বাংলাদেশ: মাশরাফি

Mash+4ক্রীড়া প্রিতেবদক : টি-টোয়েন্টিতে বাংলাদেশের পারফরম্যান্স খুব একটা আশা জাগানিয়া নয়। তবে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার দাবি, ক্রিকেটের সংক্ষিপ্ত এই সংস্করণেও উন্নতির সঠিক পথে আছে তার দল।

২০০৬ সালে অভিষেক টি-টেয়োন্টিতে বাংলাদেশের শুরুটা ছিল জয় দিয়ে। ২০০৭ সালে প্রথম বিশ্বকাপেই ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে বাংলাদেশ পেরিয়েছিল গ্রুপ পর্ব। কিন্তু তার পর থেকে আর টি-টোয়েন্টিতে উন্নতির ধারা ধরে রাখতে পারেনি বাংলাদেশ। বরং সময়ের সঙ্গে টি-টোয়েন্টি বাংলাদেশের জন্য ক্রমশ হয়ে উঠেছে ধাঁধা।

৫১টি ম্যাচ খেলে মোটে ১৫টি ম্যাচ জিততে পেরেছে বাংলদেশ। জিম্বাবুয়ে ছাড়া টেস্ট খেলুড়ে দেশগুলোর মধ্যে হারাতে পেরেছে কেবল ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানকে। গত মাসে দুর্বল জিম্বাবুয়ের বিপক্ষেও ২ ম্যাচ হেরে ড্র করেছে সিরিজ। হারের স্বাদ পেতে হয়েছে এমনকি নেদারল্যান্ডস, হংকংয়ের কাছেও। 

বুধবার এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচেও ভারতের কাছে পাত্তা পায়নি বাংলাদেশ। তবে টি-টোয়েন্টিতে বাংলাদেশের পারফরম্যান্সের অতীতের সঙ্গে এটিকে মেলাতে চান না মাশরাফি। বৃহস্পতিবার টিম হোটেলে সংবাদ সম্মেলনে অধিনায়ক দাবি করেন, টি-টোয়েন্টিতেও উন্নতি করছে বাংলাদেশ।

“আমরা ঠিক পথেই আছি। টি-টোয়েন্টি এমন খেলা নয় যে প্রতিদিনই ভালো খেলা সম্ভব। আমরা উন্নতি করছি। এভাবে করতে থাকলে আমার বিশ্বাস, আমরা ভালো জায়গায় যেতে পারব। রাতারাতি পরিবর্তন সম্ভব নয়। আগে আমরা চিন্তা করতাম যে, এই ফরম্যাটে ভালো খেলি না। এখন তো এই চিন্তাটা বদলেছে আমাদের!”
এশিয়া কাপের দ্বিতীয় ম্যাচে শুক্রবার সংযুক্ত আরব আমিরাতের মুখোমুখি হবে বাংলাদেশ। টুর্নামেন্টে ভালো কিছু করার আশা এখনও ছাড়ছেন না অধিনায়ক।

“প্রথম ম্যাচে আমরা পারিনি তবে সামনে আরও অন্তত তিনটি ম্যাচ আছে। অবশ্যই একটি করে ম্যাচ ভাবতে হবে আমাদের। আমরা যে পরিকল্পনা নিয়ে খেলছি, যে মানসিকতা ছিল, সেটা ধরে রাখতে পারলে আমরা ভালো কিছু করতে পারব বলে আশা করি।”

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2016
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
29  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া