adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বেতন ১ রুপি- সম্পত্তি ৬৬ কোটি রুপি!

Jayalalithaaডেস্ক রিপোর্ট : ১৯৯১ থেকে ৯৬ সাল এই পাঁচ বছর মুখ্যমন্ত্রী থাকাকালীন জয়ললিতা বেতন নিতেন এক রুপি করে। অথচ ওই পাঁচ বছরে তার সম্পত্তি বেড়েছিল ২০ গুণ। তিন কোটি রুপির থেকে সম্পত্তি  বেড়ে দাঁড়ায় ৬৬ কোটি রুপিতে। এই নিয়েই চেন্নাই আদালতে মামলা দায়ের করেছিলেন সুব্রামানিয়া স্বামী।
মাদ্রাজ ও কর্নাটক হাইকোর্ট, সুপ্রিম কোর্ট হয়ে মামলা শেষ পর্যন্ত পৌঁছায় বেঙ্গালুরু বিশেষ আদালতে। ১৮ বছর মামলা চলার পর রায় ঘোষণা হয় শনিবার। আর এই রায়ের মধ্য দিয়ে শেষ হলো ১৮ বছরের টানাপোড়েন। হিসাব বহির্ভূত সম্পত্তি মামলায় দোষী সাব্যস্ত হয়ে শেষ পর্যন্ত মুখ্যমন্ত্রিত্ব খোয়াতে হল জয়ললিতাকে।
জয়ললিতা ওরফে তামিলনাড়ুর ‘আম্মা’ হিসেবে খ্যাত সঙ্গে দোষী সাব্যস্ত হলেন একদা আম্মার সহযোগী শশীকলা ও পালিত পুত্র সুধাকরণ। ঘটনার সূত্রপাত ১৯৯৬ সালে। ওই বছর চেন্নাইয়ের আদালতে জয়ললিতার বিরুদ্ধে মামলা দায়ের করেন জনতা দল নেতা সুব্রামানিয়াম স্বামী।
 তার অভিযোগ, ১৯৯১ থেকে ‘৯৬ এই পাঁচ বছর মুখ্যমন্ত্রী থাকার সময় জয়ললিতার সম্পত্তি  বৃদ্ধি পেয়েছিল প্রায় ২০ গুণ। জয়ললিতার দাবি, ওই সময় তিনি বেতন নিতেন এক রুপি করে।
১৯৯১ সালে  মুখ্যমন্ত্রী হওয়ার সময় জয়ললিতার মোট সম্পত্তির পরিমাণ ছিল প্রায় ৩ কোটি রুপি। ১৯৯৬ সালে তার সম্পত্তি বেড়েদাঁড়ায় ৬৬ কোটি রুপিতে। এসব সম্পত্তির মধ্যে ছিল দুই হাজার একর জমি, ৩০ কেজি সোনা ও প্রায় ১২ হাজার শাড়ি। ঢাকা ট্রিবিউন

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া