adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এবার স্মার্টফোনই রান্না শেখানোর শিক্ষক!

news_img (4)ডেস্ক রিপোর্ট : রান্না করতে গেলে সবাইকে অধিক সময়ে ধরে রান্না ঘরে দাঁড়িয়ে থাকবে কারণ যে তরকারি রান্না হচ্ছে সেটা ঠিক ভাবে হচ্ছে কিনা সেটা দেখার জন্য। এবার এই ঝামেলা থেকে মুক্তি দিতে পছন্দসয় রান্না করতে গিয়ে কি কি প্রয়োজন তার যাবতীয় তথ্য জানিয়ে দিচ্ছে আপনার রান্নাঘরের ফ্রাইং প্যান।

বিজ্ঞানীরা এমন একটি ফ্রাইং প্যান তৈরি করেছেন। যেটিতে রয়েছে ব্লুটুথ সংযোগ। এই ফ্রাইং প্যানের মাধ্যমে খাবার তৈরি করা হয়ে গেলে সেটি ফোনে মেসেজের মাধ্যমে আপনাকে জানিয়ে দেবে।

ব্লুটুথ প্যানে থাকবে একটি তাপমাপার সেন্সর এবং এর হাতলে থাকবে ব্লুটুথ ডিভাইস। স্মার্টফোনের সাথে পেয়ার করার পর নির্দিষ্ট অ্যাপস দিয়ে প্যানটিকে নিয়ন্ত্রণ করা যাবে। এই অ্যাপটি আপনাকে রান্নার বিষয়ে আরও অনেক পরামর্শ দেবে। যখন প্যানটি যথেষ্ট গরম হয়ে তেল দেয়ার প্রয়োজন হয়ে পড়বে তখন অ্যাপটি আপনাকে তেল দেওয়ার পরামর্শ নিজে থেকে দিয়ে দেবে। কখন তাপমাত্রা মাঝারি মানের করবেন তাও জানতে পারবেন এই অ্যাপসের মাধ্যমে।

এই অ্যাপটিতে কিছু রেসিপি প্রি লোড করা আছে। তবে রেসিপি ছাড়াও অ্যাপস ও ব্লুটুথের মাধ্যমে আপনি নিজেই নিয়ন্ত্রণ করতে পারবেন। এমনকি কেক বানাতে চাইলে কখন তার সাইড পরিবর্তন করতে হবে তাও বলে দেবে অ্যাপটি। তবে আর চিন্তা কি আপনার ফোনই হবে আপনার রান্না শেখানোর শিক্ষক।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া