adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বর্ণবাদী আচরণের দায়ে স্লাভিয়ার ফুটবলার কুডেলা ১০ ম্যাচ নিষিদ্ধ

স্পোর্টস ডেস্ক : উয়েফা ইউরোপা লিগের সেই ম্যাচে বর্ণবাদের শিকার হওয়া রেঞ্জার্সের মিডফিল্ডার গ্লেন কামারাকেও নিষিদ্ধ করা হয়েছে তিন ম্যাচ। কামারার অপরাধ, ম্যাচ শেষে ড্রেসিংরুমে ফেরার সময় টানেলে কুডেলাকে আক্রমণ করেছিলেন তিনি।

গত মার্চে প্রতিযোগিতার শেষ ষোলোর ফিরতি লেগের ম্যাচটি স্কটিশ দলটির মাঠে ২-০ গোলে জেতে স্লাভিয়া। দুই লেগ মিলিয়ে ৩-১ ব্যবধানের অগ্রগামিতায় শেষ আটে ওঠে চেক রিপাবলিকের দলটি। সেই ম্যাচেই এক চ্যালেঞ্জে স্লাভিয়া গোলরক্ষক অন্দ্রে কোলারের মাথায় বুট দিয়ে আঘাত করায় চার ম্যাচ নিষিদ্ধ হয়েছেন রেঞ্জার্সের স্ট্রাইকার কেমার রুফ।

দলের খেলোয়াড়দের ঠিকমতো সামাল দিতে না পারায় বুধবারের এক বিবৃতিতে রেঞ্জার্সকে ৯ হাজার ইউরো জরিমানা করার কথা জানায় ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্তা সংস্থা উয়েফা। উত্তেজনাকর ওই ম্যাচে রুফ ছাড়াও রেঞ্জার্সের আরও এক খেলোয়াড় দেখেন লাল কার্ড, হলুদ কার্ড দেখেন তিন জন।

এই ম্যাচের বর্ণবাদী আচরণ ও আক্রমণের ঘটনার পৃথক তদন্ত করছে স্কটল্যান্ডের পুলিশও। এই ঘটনায় নিজেকে নির্দোষ দাবি করেছেন কুডেলা। তার দাবি, তিনি কামারার উদ্দেশে বর্ণবাদী মন্তব্য করেননি। – গোল ডটকম/ জি নিউজ

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া