adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আওয়ামী লীগ ছাড়া কোনো দলেরই ইসির ওপর আস্থা নেই

sa_107537ডেস্ক রিপোর্ট : ঘোষিত তফসিল অনুযায়ী পৌরসভা নির্বাচনের সময় যতই ঘনিয়ে আসছে, নির্বাচন কমিশনের নিরপেক্ষতা নিয়ে অংশগ্রহণকারী দল ও স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে ততই সন্দেহ সংশয় বাড়ছে। সুষ্ঠু নির্বাচনের ব্যাপারে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ছাড়া কোনো দলই নির্বাচন কমিশনের ওপর আস্থা রাখতে পারছে না।

প্রার্থীরা তাদের প্রতীক নিয়ে নির্বাচনী প্রচারণায় মাঠে নামার আগেই নির্বাচন কমিশনের বিরুদ্ধে অভিযোগের পাহাড় জমেছে। মেয়র ও কাউন্সিলর পদে বিভিন্ন জায়গায় ক্ষমতাসীন দলের লোকদের বাধার কারণে বিএনপির মনোনীত প্রার্থীদের কেউ মনোনয়নপত্র জমা দিতে পারেনি এমন অভিযোগও উঠেছে। এমনকি সরকারের শরিক ও সংসদে বিরোধীদল জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদও অভিযোগ করেছেন যে, তার দলের অনেক প্রার্থী বাধার কারণে মনোনয়নপত্র জমা দিতে পারে না।

আবার মনোনয়নপত্র জমাদানের পর তা প্রত্যাহারের জন্যও সরকারদলীয় প্রার্থীরা বিভিন্ন জায়গায় অন্য প্রার্থীদেরকে চাপ দিচ্ছে বলে অভিযোগ উঠেছে। আওয়ামী লীগ প্রার্থীর নির্যাতন ও হুমকিতে ইতিমধ্যে ফেনীতে জাতীয় পার্টির মেয়র প্রার্থী তার মনোনয়নপত্র প্রত্যাহার করতেও বাধ্য হয়েছেন।

অপরদিকে, বিএনপি মনোনীত প্রার্থীদের জমা দেওয়া মনোনয়নপত্র থেকে হলফনামা সরিয়ে তাদের প্রার্থিতা বাতিল করা হচ্ছে বলেও অভিযোগ উঠেছে। ইতিমধ্যে নির্বাচনী গণসংযোগকালে বিএনপি নেতাকর্মীদের ওপর কয়েক জায়গায় আওয়ামী লীগ নেতাকর্মীরা হামলা চালিয়েছে এমন খবরও পাওয়া গেছে।

অভিযোগ উঠেছে, সরকারের মন্ত্রী-এমপিরা অহরহ নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের। আর নির্বাচন কমিশন এসব দেখেও না দেখার ভান করছে। এসব বিষয়ে নির্বাচন কমিশনে অভিযোগ করার পরও কমিশন কোনো পদক্ষেপ নিচ্ছে না বলেও বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।

বিএনপিসহ অংশগ্রহণকারী সব দল ও স্বতন্ত্র প্রার্থীর অভিযোগ, নির্বাচন কমিশন সরকারদলীয় প্রার্থীদের পক্ষে কাজ করছে। এসব কারণে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ছাড়া পৌরনির্বাচনে অংশগ্রহণকারী কোনো দলই নির্বাচন কমিশনের ওপর আস্থা রাখতে পারছে না। শীর্ষনিউজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া