adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিরাপত্তা ঝুকিতে পড়ে বাতিল স্পেন-বেলজিয়াম ম্যাচ

SPANস্পোর্টস ডেস্ক : শুক্রবার রাতে প্যারিসের ভয়াবহ বোমা হামলার রেশ বয়ে বেড়াতে হচ্ছে পুরো ইউরোপকে। বিশেষ করে পশ্চিম ইউরোপকে। যে কারণে আজ (মঙ্গলবার) ব্রাসেলসে অনুষ্ঠিতব্য স্পেনের সঙ্গে স্বাগতিক বেলজিয়ামের ম্যাচটি বাতিল ঘোষণা করা হয়েছে। চরম নিরাপত্তা ঝুঁকির কারণেই ম্যাচটি বাতিল করতে বাধ্য হয়েছে বলে জানিয়েছে বেলজিয়াম ফুটবল অ্যাসোসিয়েশন।

প্যারিস হামলার মূল হোতা হিসেবে যাকে চিহ্নিত করা হয়েছে, তিনি একজন বেলজিয়ান। তবে তিনি এখন কোথায় অবস্থান করছেন সে বিষয়ে পুরোপুরিই অন্ধকারে রয়েছে ফ্রান্স কিংবা বেলজিয়াম কর্তৃপক্ষ। তার খোঁঝে ব্যাপক তল্লাসী চালানো হচ্ছে বেলজিয়ামসহ প্রতিবেশী শহর মোলেনবিকেও।

এমন রূদ্ধশ্বাস পরিস্থিতিতে একটি ফুটবল ম্যাচ আয়োজন করার সাহস কোনভাবেই পাচ্ছে না বেলজিয়ান সরকার। যে কারণে স্পেন ফুটবল অ্যাসোসিয়েশনের সঙ্গে আলোচনা করে ম্যাচটি বাতিল করতে বাধ্য হলো বেলজিয়াম ফুটবল অ্যাসোসিয়েশন।

বেলজিয়ামের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ক্রাইসিস সেন্টার থেকে নিরাপত্তা শঙ্কার বিষয়টি উদ্বেগজনকভাবে তুলে ধরা হয় এবং তারা বেলজিয়ান এফএকে ম্যাচটি বাতিল করার অনুরোধ জানায়। সোমবার একেবারে শেষের দিকে স্পেনের সঙ্গে আলোচনা করে ম্যাচ বাতিল করলেও, বেলজিয়ান এফএ এ ঘটনাকে খুবই দুঃখজনক বলে উল্লেখ করেছে।

প্যারিসে হামলায় যখন ১২৯জন মানুষ নিহত হচ্ছিল, তখন স্টেডে ডি ফ্রান্সে স্বাগতিক ফ্রান্সের মুখোমুখি হয়েছিল জার্মানি। ভয়াবহ ওই হামলার সময় স্টেডিয়ামের গেটেও আক্রমণ চালায় সন্ত্রাসীরা। যাতে নিহত হয়েছিল চারজন মানুষ। এ কারণে, বেলজিয়ান কর্তৃপক্ষ আরও বেশি সতর্ক।

ফিফা র‌্যাংকিংয়ে কিন্তু বেলজিয়াম এখন রয়েছে সবার ওপরে। ইউরো বাছাই পর্বে দুর্দান্ত পারফরম্যান্স করার পর আর্জেন্টিনা, জার্মানিকে টপকে ফিফা র‌্যাংকিংয়ের শীর্ষস্থানে উঠে এসেছে ইডেন হ্যাজার্ড-থিবাত কুর্তোসদের দেশ। অপরদিকে স্পেন রয়েছে র‌্যাংকিংয়ের ৬ নম্বরে

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া