adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ধর্ষকের জয়

banglaডেস্ক রিপোর্ট : রায়পুরে এক কিশোরী (১৪) ধর্ষণের ঘটনায় ইসমাইল (২৮) নামে এক যুবককে আটকের পর টাকার বিনিময়ে ছিনিয়ে নিয়েছেন মো. বাবুল নামে এক ইউপি সদস্য (মেম্বার) ও রহমান নামে এক গ্রাম পুলিশ। গ্রামবাসীরা বলেন, শেষ পর্যন্ত ধর্ষণকারী জয়ী হলো আর পরাজিত হলো ধর্ষিতা।
শনিবার রাতে উপজেলার চরমোহনা ইউনিয়নের উত্তর রায়পুর গ্রামের নুর মোহাম্মদের বাড়িতে এ ঘটনা ঘটে।
ঘটনার দুই দিন পরেও মেম্বার ও তার লোকজনের ভয়ে ধর্ষিত কিশোরী ও তার পরিবার থানা পুলিশের সহযোগিতা নিতে পারছেন না বলে অভিযোগ করেছে তারা।
অভিযুক্ত যুবক ইসমাইল উপজেলার চরবিকমসফিল্ড গ্রামের মো. সহিদ উল্ল্যার ছেলে।
রোববার বিকেলে নির্যাতিত ওই কিশোরী ও তার পরিবারের সদস্যরা অভিযোগ করে জানায়, গত এক বছর ধরে বিয়ের প্রলোভন দেখিয়ে ইসমাইল ওই কিশোরীর সঙ্গে সম্পর্ক গড়ে তোলে। কিশোরীকে বিয়ে করতে কয়েকদিন ধরেই ইসমাইলকে অনুরোধ করা হচ্ছিল। এ ঘটনার এক পর্যায়ে শনিবার রাতে ইসমাইল তার অভিভাবকদের না এনে এক বন্ধুকে নিয়ে তাদের বাড়িতে আসেন। কিশোরীর বাবা মা অনুপস্থিতিতে বন্ধুর সহযোগিতায় তাকে ধর্ষণের চেষ্টা করে ইসমাইল। এ সময় কিশোরীর চিতকারে আশপাশের লোকজন এসে ইসমাইলকে আটক করে।
এ খবর চলে যায় চরমোহনা ইউনিয়নের মেম্বার মো. বাবুলের সঙ্গে। এরপর গ্রাম পুলিশ রহমানসহ তাদের অনুসারী ১০-১২ জন মিলে ইসমাইলকে ছিনিয়ে নিয়ে যায়। এরপর তার গলায় জুতার মালা ঝুলিয়ে গ্রামে ঘোরায়।
নির্যাতিত কিশোরীর অভিভাবক ও গ্রামবাসী অভিযোগ করে, শনিবার সারা রাত ইসমাইলকে আটকে রেখে রোববার বিকেলে ৫০ হাজার টাকার বিনিময়ে ছেড়ে দেয়া হয়।
তবে ইউপি মেম্বার বাবুল অভিযোগ অস্বীকার করে বলেন, ধর্ষক ইসমাইলকে শনিবার সারা রাত গ্রাম পুলিশের পাহারায় রাখা হয়। পরদিন রোববার বিকেলে গ্রাম পুলিশ রহমানকে দিয়ে তাকে ইউনিয়ন পরিষদে নেয়ার জন্য বলা হয়। কিন্তু পথে স্থানীয় ছাত্র ও যুবলীগের নেতাকর্মীরা তাকে ছিনিয়ে নিয়ে যায়। এসময় তিনি টাকা নেয়ার বিষয়টি সত্য নয় বলে দাবি করেন।
বাবুল মেম্বার জানান, বর্তমানে মোটরসাইকেলসহ ইসমাইলকে বাবুর হাট এলাকার ফারুক পাঠান নামে এক আওয়ামী লীগ কর্মীর হেফাজতে রাখা হয়েছে।
চরমোহনা ইউপি চেয়ারম্যান নাজমুল ইসলাম মিঠু বলেন, ধর্ষণের কোনো ঘটনায় পুলিশ ও আদালত ছাড়া ধর্ষককে আটক বা বিচার করার ক্ষমতা ইউনিয়ন পরিষদের নেই। মেম্বার বাবুলের জড়িত থাকার ঘটনায় তিনি কোনো দায়ভার নিতে পারেন না।
এ ব্যাপারে রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মনঞ্জুরুল হক আকন্দ বলেন, ঘটনাটি পুলিশের জানা নেই। খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া