adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজনীতিকে বিদায় জানালেন শমসের মবিন

samsarডেস্ক রিপোর্ট :  বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী রাজনীতি থেকে অবসর নেওয়ার ঘোষণা দিয়েছেন। এ ব্যাপারে তিনি দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে দেয়ার জন্য দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে পদত্যাগপত্র পাঠিয়েছেন।

তবে তাতক্ষণিকভাবে এর সত্যতা যাচাই করার জন্য মির্জা ফখরুলকে ফোন করা হলেও তাকে পাওয়া যায়নি। তবে শমসের মবিন চৌধুরী তার পদত্যাগপত্র পাঠানোর কথা স্বীকার করেছেন।

বৃহস্পতিবার শমসের মবিন চৌধুরী জানান, অবসরে যাওয়ার বিষয়টি জানিয়ে তিনি দলের চেয়ারপারসনকে একটি ‘চিঠি’ লিখেছেন। বুধবার রাতে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের হাতে ওই চিঠি পৌঁছে দেওয়া হয়েছে।

পদত্যাগপত্রে তিনি তার স্বাস্থ্যগত সমস্যার কথা জানিয়েছেন। তিনি বলেছেন, “আমি যুদ্ধাহত একজন মুক্তিযোদ্ধা। শারীরিকভাবে এখন আর রাজনীতি করার মতো অবস্থা নেই। স্বাস্থ্যগত কারণে যেহেতু আমি রাজনীতি না করার সিদ্ধান্ত নিয়েছি, সেহেতু দলের কোনো পদে থাকতে আমি আগ্রহী নই। ফলে আমি দলের সকল পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। এখন থেকেই তা কার্যকর হবে।

শমসের মবিন বলেন, আমি প্রোস্টেট ও চোখের সমস্যায় ভুগছি। চিকিতসার জন্য আমার বিদেশে যাওয়া জরুরি। এমআরপি পাসপোর্টের জন্য আবেদন জমা দিয়েছি। হাতে পেলেই বিদেশ যেতে চাই।

বিগত বিএনপি-জামায়াত জোট সরকারের সময়ে ২০০১-২০০৫ সাল পর্যন্ত শমসের মবিন চৌধুরী ছিলেন পররাষ্ট্র সচিবের দায়িত্বে। ২০০৮ সালে খালেদা জিয়ার সঙ্গে দেখা করে বিএনপিতে যোগ দেন তিনি। সে সময় তিনি চেয়ারপারসনের পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টার দায়িত্ব পান।

২০০৯ সালে বিএনপির কাউন্সিল হলে শমসের মবিনকে দলের ভাইস চেয়ারম্যান করা হয়। চলতি বছরের শুরুতে বিরোধীজোটের ডাকা টানা অবরোধ-হরতালের মধ্যে নাশকতার মামলায় গ্রেপ্তার হওয়ার পর তিনি আদালত থেকে জামিন পান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া