adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতে নয় – বাংলাদেশে হবে এশিয়া কাপ

BCBক্রীড়া প্রতিবেদক : ভারত না করলে আয়োজক হবে বাংলাদেশ। শেষ পর্যন্ত হলোই তাই। আরো একটি বড় টুর্নামেন্টের আয়োজক হচ্ছে বাংলাদেশ। এবং সেটা এশিয়া কাপ ২০১৬। চূড়ান্ত সিডিউল এখনও ঠিক হয়নি। তবে সম্ভবত ২৪ ফেব্রুয়ারি শুরু হয়ে তা শেষ হবে ৬ মার্চ। এমনটাই জানা গেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড সুত্র থেকে। ২০১৬ সালে আরো একটি বড় টুর্নামেন্টের আয়োজক বাংলাদেশ এবং সেটা অনুর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ।

২০১৬ সালের এশিয়া কাপ হওয়ার কথা ছিল ভারতে। কিন্তু অল্প সময়ের ব্যবধানে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। যার আয়োজকও ভারত। পরপর দুটি বড় টুর্নামেন্ট আয়োজন করা একটু কঠিনই। তাই এশিয়া কাপের আয়োজন থেকে সরে দাঁড়ালো ভারত। তার মানে টানা তৃতীয়বারের মতো এশিয়া কাপের আয়োজক হচ্ছে বাংলাদেশ। ২০১২ ও ২০১৪ সালের এশিয়া কাপ হয়েছিল ঢাকাতে।

২০১২ এশিয়া কাপে ভারত শ্রীলঙ্কাকে পিছনে ফেলে ফাইনালে খেলেছিল বাংলাদেশ। রুদ্ধশ্বাস ফাইনালে পাকিস্তানের কাছে মাত্র ২ রানে হেরে যায় টাইগাররা। ম্যান অব দ্য সিরিজ হয়েছিলেন সাকিব আল হাসান।

এবারের এশিয়া কাপ হবে টি-টোয়েন্টি ফরমেটে। টি-টোয়েন্টি বিশ্বকাপের কারণেই এমন সিদ্ধান্ত নিয়েছে এসিসি। তারমানে আসন্ন এশিয়া কাপকে টি-টোয়েন্টি বিশ্বকাপের ভালো প্রস্তুতি মনে করা হচ্ছে। এশিয়া কাপে এবার দলের সংখ্যা বাড়ছে। চার টেস্ট প্লেয়িং দেশ ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও বাংলাদেশের সঙ্গে রয়েছে এশিয়ার দুই সহযোগী দেশ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া