adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কেঁদেই বিশ্বকাপ থেকে বিদায় নিলো ব্রাজিল

(নেদারল্যান্ডস ৩ ব্রাজিল ০) স্পোর্টস ডেস্ক : এবারের বিশ্বকাপে বেহাল দশা ব্রাজিলের। যারা কিনা বছরে শত শত ফুটবলার পয়দা করে থাকে এবং যারা কিনা বিশ্বে ফুটবলের গোলমেশিন হিসাবে পরিচিত, আজ তাদের জন্য মায়া হয় বিশ্ববাসির। সেমিফাইনালে জার্মানির কাছে ১-৭ গোলে পরাজয়ের খত ঘুঁচতে না ঘুঁচতেই আবার পরাজয়ের মুখে ব্রাজিল। তারা বিশ্বকাপ শেষ করলো পরাজয় দিয়েই। তৃতীয় স্থান নির্ধারণী খেলায় নেদারল্যান্ডস ৩-০ গোলে হারিয়ে দেয় ব্রাজিলকে।
জার্মান বুলডোজারে পিস্ট হওয়ার ছাপ মস্তিষ্কে গেঁথে গেছে বলেই কিনা তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ শেষেও মাথা নুইয়ে মাঠ ছাড়তে হয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের। জার্মানির বিপক্ষে সেমিফাইনালের ফলাফল ‘অঘটন’ প্রমাণ করতে ডাচদের বিপক্ষে জয় পাওয়াটা সেলেকাওদের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ বিবেচিত হলেও উল্টো ৩-০ গোলে হেরেই বিশ্বকাপ মঞ্চত্যাগ করতে হয়েছে স্বাগতিকদের। অপরদিকে, ফাইনালে উঠতে না পারার দুঃখ এই ম্যাচে জয়ী হয়ে তৃতীয় স্থান লাভ করে গোচাতে পেরেছে নেদারল্যান্ডস।
ইউরোপীয় জায়ান্টদের বিপক্ষে সেমিফাইনালে হেরে নিজেদের মাঠের বিশ্বকাপকে কেঁদে বিদায় দেওয়ার পর শনিবার রাতের এ ম্যাচে প্রিয় ফুটবলাররা সান্ত্বনার জয় তুলে নেবে বলে ব্রাজিলিয়ান সমর্থকরা আশায় বুক বাঁধলেও এদিন রাতেও তাদের কান্নায় ভেসে বাড়ির পথ ধরতে হয়েছে। ডাগআউটে বসে সতীর্থদের অনুপ্রেরণা যুগিয়েও কোনো ফল পেলেন না সুপারস্টার নেইমার। মন খারাপ করে গন্তব্যে ফিরতে হয়েছে তাকেও।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া