adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

প্যারোল বাতিল করে তারেককে দেশে আনা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক : বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের প্যারোল বাতিল করে দেশে ফিরিয়ে আনা যায় কিনা খতিয়ে দেখা হচ্ছে বলে সাংবাদিকদের জানিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি। 
শনিবার দুপুরে রাজধানীর ইকবাল রোডে আহছানিয়া মিশনের নারী মাদকাসক্ত পুনর্বাসনকেন্দ্রের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, আমরা তারেক রহমানকে দেশে আনার ব্যাপারে এমন কোনো ব্যাবস্থা নেবো না যাতে বিচারকার্যে কোনো বাধাগ্রস্ত হয়। 
প্রতিমন্ত্রী বলেন, তারেক দোষী বলেই তিনি দেশে আসছেন না। আমরা তাকে বারবার আহ্বান জানিয়েছি আদালতে আত্মসমর্পন করে নিজেকে নির্দোষ প্রমাণ করার জন্য। কিন্তু তিনি দেশে আসছেন না। 
তিনি বলেন, তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহীতার মামলা করার দাবি ওঠেছে সেটা আমরা বিচার-বিশ্লেষন করে দেখছি মামলা করা যায় কিনা। প্রতিমন্ত্রী আরো বলেন, রমনা বটমূলে বোমা হামলাকারীদের বিরুদ্ধে দায়ের করা মামলার বিচার কাজ দ্রুত সম্পন্ন করার চেষ্টা করছে সরকার। আর এ মামলা কয়েকজন আসামি বিভিন্ন দেশে পলাতক রয়েছেন। সংশ্লিষ্ট দেশের সরকারের সঙ্গে আলোচনা করে তাদের দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা চলছে। 
তিনি বলেন, মাদক নিয়ন্ত্রণ ব্যাবস্থা জোরদার করতে ভারত ও মিয়ানমার সরকারের সঙ্গে আলোচনা চলছে। আহছানিয়া মিশনের সভাপতি কাজী রফিকুল আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালক আতোয়ার রহমান, অতিরিক্ত পরিচালক আবু তালেব, কেন্দ্রীয় মাদকাশক্তি নিরাময় কেন্দ্রের আবাসিক মনো চিকিতসক ডা. আক্তারুজ্জামান সেলিম, ইউথ ফাস্ট কনসার্নের কান্ট্রি ডিরেক্টর ড. পিটার হালদার প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া