adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিরিয়া থেকে ইসরাইল অভিমুখে রকেট নিক্ষেপ; বেজে উঠল সাইরেন

আন্তর্জাতিক ডেস্ক: ইহুদিবাদী ইসরাইলের সেনাবাহিনী দাবি করেছে, গতকাল (শনিবার) সিরিয়া থেকে তিনটি রকেট ইসরাইল অধিকৃত গোলান মালভূমির দিকে নিক্ষেপ করা হয়েছে। এসব রকেট ধেয়ে আসলে ইসরাইলের বিভিন্ন স্থানে সাইরেন বেজে ওঠে।

নিক্ষিপ্ত তিনটি রকেটের একটি ইসরাইল-অধিকৃত ভূখণ্ডের একটি খোলা জায়গায় পড়েছে বলে তেল আবিব দাবি করেছে। তবে এতে সম্ভাব্য হতাহত বা ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

সম্প্রতি মুসলমানদের প্রথম ক্বিবলা আল-আকসা মসজিদে ইবাদতরত ফিলিস্তিনি মুসল্লিদের ওপর রাতের অন্ধকারে ইহুদিবাদী সেনাদের হামলার জের ধরে ইসরাইলের সঙ্গে ফিলিস্তিনিদের সম্পর্কে তীব্র উত্তেজনা দেখা দিয়েছে।

গত মঙ্গলবার আল-আকসায় হামলা হওয়ার পর প্রতিশোধ নিতে ওই দিনই অবরুদ্ধ গাজা উপত্যকা থেকে ইসরাইলকে লক্ষ্য করে বহু রকেট নিক্ষেপ করা হয়।এর একদিন পর দক্ষিণ লেবানন থেকেও ইসরাইলের উদ্দেশ্যে রকেট নিক্ষেপ করা হয়।দখলদার ইসরাইল দু’টি ঘটনার প্রতিক্রিয়া জানাতে গাজা ও দক্ষিণ লেবাননে বিমান হামলা চালায়।

১৯৬৭ সালের ছয় দিনের যুদ্ধে সিরিয়ার গোলান মালভূমি দখল করে নেয় ইহুদিবাদী ইসরাইল।পরবর্তীতে আইন করে দখলীকৃত ভূখণ্ডকে ইসরাইলের অন্তর্গত করা হয়। কিন্তু জাতিসংঘসহ কোনো আন্তর্জাতিক সংস্থা আজ পর্যন্ত গোলান মালভূমিার ওপর ইসরাইলি দখলদারিত্বকে স্বীকৃতি দেয়নি। পার্সটুডে

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2023
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া