adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অবমাননাকর কার্টুন : ফরাসি মুসলমানদের তীব্র নিন্দা

17fbea3ed49925ac6ed9160d5c0bb92e_XLআন্তর্জাতিক ডেস্ক : ফরাসি মুসলমানরা দেশটির রম্য সাপ্তাহিক ‘শার্লি এবদো’য় মানবতার মুক্তির দূত হযরত মুহাম্মাদ (স)কে অবমাননা করে কার্টুন ছাপানোর তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন। ইরানের ইংরেজি নিউজ চ্যানেল প্রেসটিভি এ খবর দিয়েছে। 
গত সপ্তাহে মহানবী (স)কে অবমাননা করে কার্টুন ছাপানোর পর ম্যাগাজিনের প্রধান কার্যালয়ে সন্ত্রাসী হামলা হয় এবং তাতে অন্তত ১২ জন নিহত হয়েছিল।
এ ঘটনার পর বুধবার শার্লি এবদোর প্রথম সংখ্যা প্রকাশ করা হয় এবং এতে হযরত মুহাম্মাদ (স)কে অবমাননা করে ব্যঙ্গ চিত্র ছাপানো হয়। নতুন সংখ্যায় মহানবীর অবমাননাকর কার্টুন ছাপানোর পর ফ্রান্সের মুসলিম সংগঠনগুলো মুসলমান সম্প্রদায়কে শান্ত থাকার আগাম আহ্বান জানিয়েছিল।
কিন্তু এ সত্ত্বেও ফরাসি মুসলমানরা সাপ্তাহিকদের ন্যক্কারজনক তৎপরতার বিরুদ্ধে তাদের ক্ষোভ এবং নিন্দা প্রকাশ থেকে বিরত থাকতে পারেন নি। ফরাসি এক মুসলমান প্রেসটিভিকে বলেন, ওরা মুসলমানদের উস্কে দেয়ার তৎপরতা অব্যাহত রেখেছে, একজন মুসলমানদের কাছে তার মা-বাবার চেয়ে অনেক বেশি সম্মানীয়  রসুল(স), মুসলমানদের বিশ্বাসের প্রতি সম্মান জানানো কেনো ওদের জন্য এতো কষ্টকর কাজ হয়ে উঠছে?
শার্লি এবদোর ঘটনায় যারপরনাই ক্ষুব্ধ আরেক ফরাসি মুসলমান বলেন, আমি কাউকেই অবমাননা করতে চাই না, কিন্তু ফ্রান্স কেনো মুসলমানদের মূল্যবোধের প্রতি সম্মান দেখাতে পারে না?

এদিকে ফরাসি সাপ্তাহিকের এ হঠকারিতার তীব্র নিন্দা করেছে বিশ্বের ধর্মীয় নেতারা এবং এ তৎপরতাকে তারা সরাসরি মুসলমানদের প্রতি অবমাননা বলে অভিহিত করেছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া