adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউইয়র্কে চিকিতসাধীন ড. ইউনূস

Dr-Yunus--1ডেস্ক রিপোর্ট : শান্তিতে নোবেলজয়ী অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস অসুস্থ হয়ে নিউইয়র্কে চিকিতসা নিচ্ছেন। কোমরে প্রচণ্ড ব্যথা অনুভূত হলে উন্নত চিকিতসার জন্য রোববার রাতে বাংলাদেশ থেকে আমেরিকা যান তিনি। সেখানে নিউইয়র্কের একটি হাসপাতালে ভর্তি হয়েছেন বলেও একটি সূত্র জানিয়েছে।
তবে অন্য একটি সূত্র জানায়, নিউইয়র্কের হাসপাতালে ভর্তি হননি ড. ইউনূস। একটি বাড়িতে রেখে পারিবারিকভাবে তার চিকিতসা করা হচ্ছে।
ড. ইউনূসের একাধিক ঘনিষ্ঠ সূত্রে এ তথ্য জানা গেছে, ভক্তদের ভিড় এড়াতে চিকিতসার বিষয়টি তিনি এড়িয়ে চলছেন।
এ ব্যাপারে বিমানবন্দর ইমিগ্রেশনের দায়িত্বে থাকা একজন সহকারী পুলিশ কমিশনার (এএসপি) নাম প্রকাশ না করার শর্তে মঙ্গলবার দুপুরে বলেন, ড. ইউনূস এয়ার ইমেরিটাসের ইউকে-৫৮৫-এর একটি ফাইটে রোববার রাত সাড়ে নয়টার দিকে নিউইয়র্কের উদ্দেশে রওনা দিয়েছেন।
সূত্র জানায়, সোমবার সন্ধ্যায় নিউইয়র্ক পৌঁছে ড. ইউনূস চিকিতসার জন্য স্থানীয় একটি হাসপাতালে ভর্তি হন।
হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রত্যদর্শী একজন জানান, বিমানে ওঠার সময় ড. ইউনূসকে শারীরিকভাবে খুবই দুর্বল মনে হচ্ছিল। তিনি একজনের কাঁধে ভর দিয়ে বিমানে ওঠেন।
আগামী ৪ নভেম্বর এই নোবেল বিজয়ীর জার্মানির বার্লিনে ‘সেভেন্থ গ্লোবাল সোশ্যাল বিজনেস ২০১৫’-এর পূর্বনির্ধারিত একটি সম্মেলনে যোগদানের কথা রয়েছে। কিন্তু হঠাত অসুস্থ হওয়ায় এ সম্মেলনে তার যোগদানের বিষয়টি অনিশ্চিত হয়ে পড়েছে বলে ওই সূত্রটি জানিয়েছে।
এ ব্যাপারে ইউনূস সেন্টারের এক কর্মকর্তা নাম না প্রকাশের শর্তে নোবেল বিজয়ী ড. ইউনূসের অসুস্থ হওয়ার বিষয়টি স্বীকার করেন। তবে ড. ইউনূস নিউইয়র্কের হাসপাতালে ভর্তি হননি, পারিবারিকভাবে সেখানে তার চিকিতসা করা হচ্ছে বলে জানান তিনি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া