adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কুষ্টিয়ার দেৌলতপুর সীমান্তে বিএসএফের গুলি – বিজিবি’র ধাওয়া

bsfডেস্ক রিপোর্ট : কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তে বাংলাদেশিদের লক্ষ্য করে গুলি বর্ষণ করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফ। তবে গুলি বর্ষণের ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া না গেলেও সীমান্ত সংলগ্ন গ্রামবাসীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে উপজেলার প্রাগপুর ইউনিয়নের জামালপুর সীমান্তের ১৫২/৮ নবীন সীমান্ত পিলার সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, জামালপুর গ্রামের চার থেকে পাঁচজন চোরাকারবারী ভারত সীমান্তে কাটা তারের বেড়া কাটার সময় দেশটির পশ্চিমবঙ্গের নদীয়া জেলার হোগলবাড়িয়া থানার ৪৩ বিএসএফ কমান্ডেন্ট অধীনস্থ মেঘনা বিএসএফ ক্যাম্পের টহল দল তাদের লক্ষ্য করে পর পর ৬-৭ রাউন্ড গুলি বর্ষণ করে।

এসময় চোরাকারবারীরা পালিয়ে প্রাণে বাঁচলেও গুলির শব্দে সীমান্ত সংলগ্ন জামালপুর গ্রামবাসীর মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে এবং তারা ঘর থেকে রাস্তায় নেমে আসে। বিএসএফের গুলির শব্দ শুনে ৪৭ বিজিবি ব্যাটালিয়ন অধীনস্থ জামালপুর বিজিবি বিওপির টহল দল পাল্টা বিএসএফকে ধাওয়া দিলে তারা সীমান্ত এলাকা অতিক্রম করে ভারত ভূ-খণ্ডের মেঘনা সামান্তে অবস্থান নেয়।

বিএসএফের গুলি বর্ষণের ঘটনায় ৪৭ বিজিবি ব্যাটালিয়ন অধীনস্থ জামালপুর বিজিবি বিওপির অধিনায়ক নায়েক সুবেদার বাবুল হাসান জানান, ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফ বাংলাদেশিদের লক্ষ্য করে তিন রাউন্ড গুলি বর্ষণ করেছে। তবে কেউ হতাহত হয়নি বলে তিনি জানিয়েছেন। বিএসএফের গুলি বর্ষণের জবাবে বিজিবিও বিএসএফকে পাল্টা ধাওয়া দিলে তারা ভারত ভূ-খণ্ডে অবস্থান নেয়। বর্তমানে সীমান্ত পরিস্থিতি স্বাভাবিক রয়েছে এবং আজ শুক্রবার বিএসএফের গুলি বর্ষণের ঘটনায় পতাকা বৈঠক হওয়ার সম্ভাবনা রয়েছে বলে বিজিবি সূত্র জানিয়েছে।
এদিকে গতকাল বিকেলে জামালপুর সীমান্তে বিজিবি-বিএসএফ যৌথ টহল দিয়েছে বলেও জানা গেছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া