adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইসরাইলি স্থল আগ্রাসন শুরু – হামাস বলেছে চড়া মূল্য দিতে হবে

ইসরাইলি স্থল আগ্রাসন শুরু: হামাস বলেছে, চড়া মূল্য দিতে হবেআন্তর্জাতিক ডেস্ক : ইহুদিবাদী ইসরাইলের সেনাবাহিনী অধিকৃত ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার বিরুদ্ধে স্থল আগ্রাসন শুরু করেছে। চলতি মাসের ৮ তারিখ থেকে চালানো হামলায় ফিলিস্তিনি শহীদের সংখ্যা যখন ২৪৩ পৌঁছাল তখন নতুন পর্যায়ের আগ্রাসন শুরু করল ইহুদিবাদী ইসরাইল। এ আগ্রাসনের জন্য ইসরাইলকে চড়া মূল্য দিতে হবে বলে ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাস কঠোর হুশিয়ারি উচ্চারণ করেছে।
গাজার বিরুদ্ধে আগ্রাসনকে নতুন পর্যায়ে নেয়ার জন্য ইসরাইলের প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহু সেনাবাহিনীকে আদেশ দেয়ার পর স্থল আগ্রাসনের সূচনা হয়। তেল আবিবে ইহুদিবাদী ইসরাইলের কেবিনেট বৈঠকের পর নেতানিয়াহু এ আদেশ দেন।  
ইসরাইলের  স্থল আগ্রাসনকে বোকামি হিসেবে অভিহিত করে হামাস বলেছে, তেল আবিবকে এর ভয়াবহ পরিণতি ভোগ করতে হবে। হামাসের মুখপাত্র ফৌজি বারহুম গাজার বিরুদ্ধে ইসরাইলি স্থল অভিযানকে বিপদজনক পদক্ষেপ হিসেবে উল্লেখ করেন। তিনি বলেন, তেল আবিব এর পরিণতি হিসাব করে নি।  যুদ্ধের জন্য প্রস্তুত হামাস, ইসরাইলকে চড়া মূল্য দিতে হবে বলে জানান তিনি।  
এদিকে, চলতি মাসের ৮ তারিখ থেকে এ পর্যন্ত গাজায় ১৯৬০-এর বেশি হামলা করেছে ইসরাইল। জবাবে হামাস ছুঁড়েছে ১৩৮০ টি রকেট। জাতিসংঘ বলেছে, গাজায় অন্তত ১৩৭০ ঘরবাড়ি ধ্বংস হয়েছে। আর ইসরাইলি বর্বরোচিত হামলায় ১৮ হাজারের বেশি মানুষ ভিটেমাটি ছাড়া হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া