adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘বড় ভাইয়ের নির্দেশে ইতালিয়ান সিজারকে খুন করা হয়’

dmp-ahaduzzনিজস্ব প্রতিবেদক : কথিত বড় ভাইয়ের নির্দেশে এক মাস আগে রাজধানীর গুলশানে ইতালির নাগরিক তাভেল্লা সিজারকে হত্যা করা হয়েছে বলে দাবি করেছেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া। তিনি বলেছেন, গ্রেপ্তারকৃত চার জন প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশের কাছে বড় ভাইয়ের কথা স্বীকারও করেছে। কথিত সেই বড় ভাইয়কে আমরা শনাক্ত করেছি। তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। সেই বড় ভাইয়ের নির্দেশে গ্রেপ্তারকৃতরা অর্থের বিনিময়ে কাজটি করেছে।

আছাদুজ্জামান মিয়া বলেছেন, হত্যার আগে তাদেরকে চুক্তির অর্ধেক টাকা পরিশোধ করা হলেও বাকি টাকা পরিশোধ এখনো করা হয়নি। হত্যাকাণ্ডে অংশ নেয়ার জন্য খুনিরা তাদেরই পরিচিত এক লোকের কাছ থেকে মোটরসাইকেলটি নেয়। খুনের পর আবার সেই মোটরসাইকেলটি তাকে ফেরত দেয়া হয়।

আজ সোমবার রাজধানীর মিন্টোরোডে আয়োজিত সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, বড় ভাই নামের সেই লোকটি তাদেরকে বলেছে, একজন বিদেশিকে হত্যা করতে হবে। এ জন্য তাদের সঙ্গে একটি চুক্তি হয়। খুনিদের টার্গেট তাভেল্লা সিজার ছিল না। তাদের টার্গেট ছিল সাদা চামড়ার একজন বিদেশি নাগরিক। তাভেল্লা সিজার হচ্ছেন ঘটনার স্বীকার। কে সেই বড় ভাই-সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আছাদুজ্জামান মিয়া বলেন. আমরা বড় ভাই ও তার সঙ্গে সম্পৃক্তদের সম্পর্কে আরও জানার চেষ্টা করছি।

তিনি বলেন, ওদেরকে ২৫ অক্টোবর রোববার রাতে গ্রেপ্তার করা হয়েছে, এই সাত/ আট ঘণ্টার মধ্যে তাদেরকে জিজ্ঞাসাবাদ করে আমরা যা পেয়েছি তাই আপনাদের সামনে তুলে ধরেছি। বড় ভাই সম্পর্কে আরও খোঁজ খবর নিতে হবে।কেননা পেশাদার বাহিনী হিসাবে কোনো রাজনৈতিক দলের নেতার নাম বলতে গেলে পুলিশকে আরও কাজ করতে হবে।

এ ব্যাপারে আরও তথ্য প্রমাণ সংগ্রহ করতে হবে। আছাদুজ্জামান মিয়া বলেন, আমরা সেই কথিত বড় ভাইকে গ্রেপ্তারের চেষ্টা করছি। তাকে গ্রেপ্তার করতে পারলেই সব কিছু জানা যাবে। জানা যাবে কথিত সেই বড় ভাইয়ের মদদদাতাই বা কারা। তবে এটা ঠিক দেশকে অস্থিতিশীল করার চক্রান্তের অংশ হিসাবে তাবেল সিজারকে হত্যা করা হয়। বিদেশিদের মধ্যে একটা ভীতি ছাড়ানোর জন্যই এই কাজটা করা হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া