adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিয়ে হচ্ছে না? হতাশ হবেন না মোটেই!

Bachelorডেস্ক রিপোর্ট : বিয়ে নাকি দিল্লির লাড্ডু- যে খায় সেও পস্তায়, আর যে খায় না সেও পস্তায়। এমন একটা জিনিস আমরা সবাই খাবার জন্য উদগ্রীব থাকি। আবার বিয়ে হলেই মোহ ভঙ্গ ঘটে। কেন বিয়ে হল বা করলো- এ নিয়ে অনেককেই নিজের মাথার চুল ছেঁড়েন।
আর এজন্য হয়তো অস্কার ওয়াইল্ড বলেছিলেন, অবিবাহিতদের জন্য ট্যাক্স আরোপ করা উচিত। কেউ অন্যদের চেয়ে ভালো অনেক ভালো থাকবে এটা হতে পারে না। সমাজতন্ত্রের পুরাধা কার্ল মার্কসেরও কথায় এমনটা সুর পাওয়া যায়। তার উক্তিটি দেবার আগে বিয়ের কাহিনীটি একটু জানা যাক।
ব্যারনের শিক্ষিত কন্যা জেনিকে কার্ল মার্কস বিয়ে করেন। লেখার কারনে জার্মান থেকে বিতাড়িত হবার পর প্যারিসে যান। সেখান থেকে লেখার কারনে বিতাড়িত হবার পর লন্ডন আসেন। এই লন্ডনে তিনি ছিলেন ৩০ বছর। তখন তার সন্তান ছিল ৬ সন্তান। কাজের মেয়ের গর্ভেও জন্ম নিয়েছিল তার এক সন্তান। খুব মানবেতর জীবন কাটিয়েছেন তিনি। অতি দারিদ্রতায় অপুষ্টিতে তার ৪ সন্তান এবং স্ত্রী মারা যায়। এরপর তিনি আক্ষেপ করে বলেন, আপনারা জানেন যে আমি আমার জীবন বিপ্লবী কাজে উতসর্গ করেছি। আমাকে যদি আমার জীবনটি আবার ফিরিয়ে দেয়া হয়, তবে আমি যা করেছি তাই করতাম, তবে বিয়ে করতাম না!
আপনি হয়তো এখনো ব্যাচেলর আছেন। ব্যাচেলর থাকাতে আসুন দেখা যাক, আপনি কি কি সুবিধা ভোগ করছেন।
১. কিছু অযথা আর অদরকারী প্রশ্ন থেকে নিজেকে রক্ষা করতে পারছেন
কোথায় আছো? কেন আছো? কার সাথে আছো? কল দাওনি কেন? কি করছ? তোমার ফোন ব্যস্ত ছিল কেন? কার সাথে কথা বলছিলে? প্রতিদিন কেন দেরি কর? এইসব প্রশ্ন প্রতিদিন নিয়ম করে শোনার কি আপনার ধৈর্য হবে? বিয়ে না করে ভাগ্যিস আপনাকে এইরকম বিরক্তিকর পরিস্থিতির মধ্যে পড়তে হচ্ছে না!
 
২. যা ইচ্ছে দেখতে পারছেন
গুগলে হোক বা ক্লাবে হোক আপনি দেখতে পারবেন। আসলেই পারবেন। নিশ্চিত থাকুন, কেউ আপনার খবরদারি করছে না!

৩. ছুটি কাটাতে চলে যাতে পারছেন ইচ্ছে মতো
কাজ করতে করতে হাঁপিয়ে উঠেছেন। লং ড্রাইভে বেরিয়ে পড়তে পারেন, ট্র্যাকিং করতে পারেন, যেতে পারেন বীচে। নিজেকে রিচার্জ করতে কোন প্লানের দরকার নেই। টাকা খরচ করতে পারবেন ইচ্ছে মতো। সব টাকাই আপনার- খরচ করলেও আপনার, সঞ্চয় করলেও আপনার।

৪. ফেসবুকে ইচ্ছে মতো লাইক ও কমেন্ট করতে পারছেন
আপনি বিয়ে করেন নি। তাই ফেসবুকে ইচ্ছে মতো লাইক কমেন্ট করতে পারছেন। আর বিয়ে হলে নিশ্চিত পড়তে হতো নিষেধাজ্ঞার মধ্যে। ফেসবুক কে মনে হতো হরর বুক।

৬. যেমন ইচ্ছে তেমন জীবনযাপন
ভিজে তোয়ালে বিছানার উপর রাখার অভ্যাস আপনার, বই পড়ে টেবিলের উপর না রেখে, রাখেন বিছানার উপর, ছুটির দিনে রাত ৩টা পর্যন্ত জেগে মুভি দেখে পরেরদিন ঘুমান দুপুর ১২টা পর্যন্ত, পড়তে পছন্দ করেন থ্রি কোয়ার্টার আর টি, সিগারেটও টানেন যখন তখনৃ আরও কত সুখ আপনার। এই জীবনের এক মাত্র রাজা এবং এক মাত্র প্রজা আপনি! এই সুখগুলোকে আপনি বাস্তব থেকে সোজা স্বপ্নে পাঠাতে পারেন এক টোকায়, যদি বিয়ে করেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া