adv
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মোশাররাফ হোসাইন ভূইঞা বিশ্বব্যাংকের নির্বাহী পরিচালক

mosaraf h. vনিজস্ব প্রতিবেদক : মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূইঞাকে বিশ্বব্যাংকের নির্বাহী পরিচালক পদে তিন বছরের চুক্তিভিত্তিক নিযোগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে সরকার।

মন্ত্রিপরিষদ পদে কাকে নিয়োগ দেয়া হচ্ছে তা এখনও চূড়ান্ত হয়নি। আগামীকাল ২৬ অক্টোবর সোমবার মন্ত্রিসভার বৈঠকের পরে মন্ত্রিপরিষদ সচিব পদে নিয়োগের বিষয়টি চূড়ান্ত হবে বলে মন্ত্রণালয় সূত্র নিশ্চিত করেছে।


আজ ২৫ অক্টোবর রোববার সকালে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব (উনি-১) রেজাজুল হক স্বারিত এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে।

একটি আদেশে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূইঞাকে অবসর দেয়া হয়। অপর আদেশে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূইঞাকে বিশ্বব্যাংকের নির্বাহী পরিচালক (মন্ত্রিপরিষদ বিভাগ সচিব পদমর্যাদা ) পদে আগামী ১ নভেম্বর থেকে ৩১ অক্টোবর ২০১৮ সাল পর্যন্ত তিন বছরের চুক্তিভিত্তিক নিযোগ দেয়া হয়েছে।

সূত্র জানায়, এর আগে গত ২১ অক্টোবর একটি আদেশ জারি করা হয়েছিল সেটি আবার বাতিল করা হয়। আগামী সোমবার মন্ত্রিপরিষদ সচিব অফিস করে আগামী ২৭ অথবা ২৮ অক্টোবর বিদায় নেবেন।

মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূইঞা ২০১১ সালের ৩ অক্টোবর মন্ত্রিপরিষদ সচিব পদে যোগদান করেন। তিনি বাংলাদেশ সরকারের ২০তম মন্ত্রিপরিষদ সচিব। মোশাররাফ হোসাইন ভূইঞা ১৯৮১ সালের ৩০ জানুয়ারি বাংলাদেশ সিভিল সার্ভিস (প্রশাসন) ক্যাডারে যোগদান করেন। চাকরি জীবনে তিনি সরকারের বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ, স্বশাসিত সংস্থা, মাঠ প্রশাসন, প্রশিক্ষণ প্রতিষ্ঠান এবং বিদেশের বাংলাদেশ মিশনে কর্মরত ছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া